পুনরায় হাবিপ্রবির রেজিস্ট্রার হলেন অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: মাত্র ১১ দিনের ব্যবধানে পুনরায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের( হাবিপ্রবি) রেজিস্ট্রার হলেন বীর মুক্তিযোদ্বা অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মু আবুল কাসেমের অনুমোদনক্রমে ও ডেপুটি রেজিস্ট্রার ( সংস্থাপন) সাক্ষারিত এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে বলা হয় “এ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) পদে নিযুক্ত প্রফেসর মোহাম্মদ রাজিব হাসান, অর্থনীতি বিভাগ তার মূল দায়িত্ব শিক্ষকতা ও গবেষনায় মনোনিবেশের জন্য তার উপর অর্পিত রেজিস্ট্রার( অতিরিক্ত দায়িত্ব) পথ থেকে অব্যাহতি প্রার্থনা করায় তাকে উক্ত পথ থেকে অব্যাহতি প্রদান করা হলো। এবং তদনস্থ মেডিসিন, সার্জারী, এ্যান্ড অ্যাবস্ট্রাক্ট বিভাগের অধ্যাপক ডা. মোঃ ফজলুল হককে তার নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে( অতিরিক্ত দায়িত্ব) পদে নিযুক্ত করা হলো।
নিম্নলিখিত আইন ২০০১ এর ১১ ধারার ১২ উপধারা মোতাবেক এ আদেশ কার্যকর করা হলো।   
শর্তাবলী:
১। তিনি বিশ্ববিদ্যালয়েরর বিধি ও বিধান মেনে চলতে বাধ্য থাকবেন।   
২। সংশ্লিষ্ট দায়িত্বে থাকা অবস্থায় বিধি মোতাবেক সুযোগ-সুবিধা পাবেন। 
৩। প্রয়োজনে কর্তৃপক্ষ এ আদেশ বাতিল করতে পারবেন।   
৪। এ আদেশ ১৮.১০.২০২০ ইং তারিখ হতে কার্যকর হবে “। 
এদিকে,পুনরায় রেজিস্ট্রারের নিয়োগপত্র গ্রহণের ব্যাপারে জানতে চাইলে অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক গণমাধ্যমকে বলেন, ” আমার সম্মান ফিরিয়ে দেওয়ার জন্য মাননীয় উপাচার্য মহোদয় কে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। এই দায়িত্বটি অনেক চ্যালেঞ্জিং। তবে যতদিন রেজিস্ট্রারের দায়িত্বে আছি চেষ্টা করে যাবো শিক্ষার্থীবান্ধব কাজ করতে। এজন্য সকলকের আন্তরিক সহযোগীতা একান্তভাবে কামনা করছি “।
অন্যদিকে,পুনরায় বীর মুক্তিযোদ্বা আধ্যাপক ডা. মোঃ ফজলুল হককে রেজিস্ট্রারের দায়িত্ব দেয়ায় হাবিপ্রবির ছাত্রলীগের নেতা মোঃ রিয়াদ খান বলেন, ” এ বিজয় সকল মুক্তিযোদ্ধাদের, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতা-কর্মীদের বিজয়,আমরা মুক্তিযোদ্ধাদের প্রাপ্য সম্মান প্রতিষ্ঠায় আন্দোলন করেছি।একজন বীর মুক্তিযোদ্ধাকে তার প্রাপ্য সম্মান ফিরিয়ে দেয়ায় মাননীয় উপাচার্য মহোদয়কে ধন্যবাদ জানাই “।
উক্ত সিদ্ধান্তকে আরো স্বাগত জানিয়েছে হাবিপ্রবির শেখ রাসেল সম্প্রসারণ হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ধনেশ চন্দ্র পাল, শেখ রাসেল হল শাখার সাংগঠনিক সম্পাদক মোর্শেদুল আলম রনি, সদস্য ইলিয়াস দেওয়ান, শফিকুল ইসলাম সজল, সাজেদুর রহমান সৈকত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.