পুতিনের হুঁশিয়ারির পরেই ইউক্রেনে ব্যাপক হামলা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনে হামলার তীব্রতা বাড়ানোর হুঁশিয়ারি বার্তা দিয়েছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপরেই ইউক্রেনে হামলার পরিমাণ বাড়িয়েছে রাশিয়ান বাহিনী।
আজ মঙ্গলবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের সবচেয়ে বড় শহরগুলোতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে কয়েক ডজন।
ইউক্রেনের স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভে রাশিয়ার হামলায় একজন নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪৪ জন। কিয়েভের মেয়র ভিতালি ক্লিতস্কো বলেছেন, রাজধানীর সোলোমিয়ান্সকি জেলায় ফ্ল্যাটের ব্লকে রুশ হামলায় দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৪৯ জন।
এ ছাড়া সীমান্তবর্তী কিয়েভ অঞ্চলে আরও দুইজন নিহতের খবর পাওয়া গেছে। সম্প্রতি ইউক্রেনজুড়ে বিমান হামলা বাড়িয়েছে বলে বিবিসির পক্ষ থেকে বলা হয়েছে।
গত সপ্তাহে রাশিয়া ইউক্রেনে সবচেয়ে বড় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। সেই হামলায় ইউক্রেনে নিহত হয়েছে অন্তত ৪০ জন। এই হামলার পরেই ইউক্রেন বাহিনী রাশিয়ার সীমান্তবর্তী বেলগোরদ অঞ্চলে গত শনিবার হামলা চালায়। এতে নিহত হয়েছিল ২৫ রুশ নাগরিক। আহত হয় শতাধিক। 
এরপরেই পুতিন প্রতিজ্ঞা করেন, ইউক্রেনের এ হামলার জবাব দেওয়া হবে। ইউক্রেনের বিমান বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, মঙ্গলবার তারা ৩৫টি ড্রোন ভূপাতিত করেছে।
তবে সবশেষ এ হামলা নিয়ে কোনো মন্তব্য করেনি রাশিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.