পুণে স্টেশনে ঘুমন্ত যাত্রীদের উঠিয়ে দিতে গায়ে জল ঢালা হল, রেলপুলিশের ভূমিকায় ক্ষোভ

বিশেষ (ভারত) প্রতিনিধি: মাঝরাতে দূরপাল্লার ট্রেন থেকে নামায় অনেক যাত্রীই স্টেশনে বাকি সময়টুকু কাটিয়ে দেন। সকাল হতেই তাঁরা নিজ নিজ গন্তব্যস্থলে রওনা দেন। বড় বড় স্টেশনগুলিতে এমন দৃশ্য একেবারে স্বাভাবিক। কিন্তু সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, যা দেখে রেলপুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।
রূপেন চৌধুরী নামে একটি টুইটার অ্যাকাউন্টে দাবি করা হয়েছে, ঘটনাটি পুণে রেলস্টেশনের। ভিডিয়োতে দেখা যাচ্ছে, প্ল্যাটফর্মে পর পর শুয়ে রয়েছেন যাত্রীরা। তাঁদের মধ্যে কেউ কেউ ঘুমোচ্ছিলেন। এক পুলিশকর্মী এলেন। হাতে জলের বোতল। ঘুমন্ত যাত্রীদের কাছে গেলেন এবং বোতল থেকে তাঁদের গায়ে জল ঢেলে দিলেন। গায়ে জল পড়তেই ধড়মড় করে উঠে পড়তে দেখা গেল যাত্রীদের। ভিডিয়োটি সমাজমাধ্যমে ভাইরাল হতেই পুলিশকর্মীর ভূমিকা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন নেটগরিকরা। একাংশ আবার পুলিশকর্মীর এই কাজকে সমর্থনও করেছেন।
ভিডিয়োটি পুণের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) ইন্দু দুবের কাছেও পৌঁছয়। তিনি এই ঘটনাটিকে অত্যন্ত নিন্দনীয় বলে মন্তব্য করেছেন। তাঁর কথায়, “প্ল্যাটফর্মের মধ্যে শুয়ে থাকলে অন্য যাত্রীদের যাতায়াতে অসুবিধা হয়। কিন্তু যে ভাবে ঘুমন্ত যাত্রীদের গায়ে জল ঢেলে দেওয়া হল, তা মোটেই ভাল কাজ নয়। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। যাত্রীদের সঙ্গে নম্র এবং ভদ্র আচরণই কাম্য।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (ভারত) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.