পুঠিয়ায় মাছের সাথে শত্রুতা!

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়া উপজেলার ভাল্লুকগাছী ইউনিয়নের শিমুল ইসলামের পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুকুরের মাছচাষী থানায় অভিযোগ করেছেন।
গতকাল বুধবার রাতে উপজেলার মোহনপুর মাস্টার পাড়ার একটি পুকুরে এ ঘটনা ঘটে। এলাকার ইউপি সদস্য মাসুদুল হাসান মিলন বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল রাতে কে বা কারা শিমুল ইসলামের পুকুরে বিষ প্রয়োগ করেছে শুনেছি। তবে তাকে থানা পুলিশে অভিযোগ দিতে বলা হয়েছে।
মাছ চাষি শিমুল ইসলাম বলেন, আমার বাড়ি পাশের সিংড়া গ্রামে সাত বিঘা জলকরের একটি পুকুর লিজ নিয়ে মাছ চাষ করছি। এবারো বিক্রির উপযুক্ত প্রায় ১৫ লাখ টাকার মাছ ছিল। সে সূত্রে এলাকার আব্দুল মান্নান নামের একজনের সাথে আমার মাঝে মধ্যে দ্বন্দ্ব হতো। সে এই পুকুর ছেড়ে দিতে কয়েকবার হুমকিও দিয়েছে। কিন্তু আমি পুকুর ছেড়ে না দেওয়ায় সে পুকুরে বিষ জাতীয় কিছু প্রয়োগ করেছে। ফলে পুকুরে থাকা সব মাছ মরে ভেসে উঠে। পরে প্রতিবেশীরা আমাকে খবর দিয়েছেন। এ বিষয়ে আব্দুল মান্নানকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।
এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বিটিসি নিউজকে বলেন, পুকুরে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলার বিষয়ে একজন চাষি অভিযোগ করেছেন। বিষয়টি তদন্তপূর্বক আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.