পীরগঞ্জে মধ্যযুগীয় বর্বরতায় বসতবাড়িসহ দিশেহারা ১টি পরিবার, থানায় অভিযোগ দিলেও -এখন মামলা হয়নি

রংপুর প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জে পুর্ব শত্রুতার জের ধরে দুদিনব্যাপি দফায় দফায় সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়ীঘরের ব্যাপক ভাংচুরসহ স্বামী স্ত্রীকে গুরুতর আহত করেছে প্রতিপক্ষের লোকজন।
সাম্প্রতিক ২৩ মে/২১ইং বেলা আনুমানিক ১২টায় উপজেলার মদনখালী ইউনিয়নের দক্ষিন মাগুড়া গ্রামে এ হামলার ঘটনাটি ঘটেছে।
এলাকাবাসী ও প্রত্যক্ষ দর্শিদের বিবরনে সরেজমিনে গিয়ে জানা যায়,উক্ত গ্রামের মৃত মহির উদ্দিনের পুত্র আমছার আলীর সাথে দীঘনি ধরে তারই আপন বড় ভাইদের সাথে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ভাতিজা রেজোয়ান মিয়ার নের্তৃত্বে অন্যান্য লোকজনদের নিয়ে গত ২২ মে রাতে আমছার আলীর বাড়ী ভাংচুর সহ তার স্ত্রীর উপর হামলা চালায়।
উক্ত হামলায় তারা কোন রকমে পালিয়ে প্রানে রক্ষা পায়। পরদিন ২৩ মে বেলা ১২টায় পুনরায় গ্রামবাসীর সহায়াতায় বাড়ীতে আসে। এ খবর পেয়ে প্রতিপক্ষের লোকজন রেজোয়ানের নের্তৃত্বে আবারও দেশীও অস্ত্রে সজ্জিত হয়ে বসতবাড়ীতে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে একটি টিনের ঘর ভেঙ্গেচুরে মাটিতে মিশিয়ে দিয়ে মালামাল লুট করে।
এতে বাধা দিতে গেলে দুবৃর্তরা আমছার আলী ও তার স্ত্রীকে বেধম প্রহার করে গুরুতর আহত করে। পরে এলাকাবাসী আহত স্বামী স্ত্রীকে উদ্ধার পুর্বক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করান।
উল্লেখ্য, ইতিপুর্বেও প্রতিপক্ষগন তার বাড়ী ভাংচুর করেছিল বলে গ্রামবাসীরা জানায়। এ ব্যাপরে পীরগঞ্জ থানায় গত ২৪ মে একটি লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী পরিবার তবে এখন পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।
তবে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বাসিন্দা বিটিসি নিউজকে জানান, ক্ষমতাসীন দলের কয়েকজন নেতাকর্মী রহস্যজনক ভাবে আইনশৃঙ্খলা বাহিনীর কতিপয় ২/৩ জন সদস্যদের সঙ্গে সখ্যতা গড়ে তোলায়, থানায় লিখিত অভিযোগ দিয়েও কোন সুরাহা মিলছে না। আর স্থানীয় বাসিন্দারা এই বর্বোরোচিত, ন্যাক্কারজনক ঘটনার সুষ্ট তদন্ত সাপেক্ষে দোষী ব্যাক্তিদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.