পিরোজপুরে কারারক্ষী পদে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাৎ, গ্রেপ্তার-২

পিরোজপুর প্রতিনিধি: কারারক্ষী পদে চাকরি দেওয়ার কথা বলে অর্থ আত্মসাতের মামলায় প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার দুই ব্যক্তি হলেন, পিরোজপুরের ভান্ডারিয়ার নদমূলা গ্রামের মাহাবুব হাওলাদার ও বরগুনা জেলা সদরের গাজী মাহমুদ গ্রামের বাসিন্দা মনির হোসেন।
পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান আজ শনিবার (৩০ জুলাই) ভান্ডারিয়া থানায় সংবাদ সম্মেলন করে এই তথ্য জানান।
তিনি জানান, দক্ষিণ ভান্ডারিয়া মহল্লার বাসিন্দা নজরুল ইসলাম মানিক মিয়ার ছেলে সিয়াম ও তার বন্ধু ইব্রাহিম হাওলাদারকে ১০ লাখ টাকা চুক্তিতে কোন ধরনের নিয়োগ পরীক্ষা ছাড়া কারারক্ষী পদে চাকরি দেওয়ার কথা বলে ২০২১ সালের ১২ ডিসেম্বর আড়াই লাখ টাকা নেন এবং বাকী সাত লাখ টাকার অগ্রিম চেক নেন।
এক পর্যায়ে চক্রটি চাকরি প্রার্থীদের কৌশলে পুলিশ ভেরিফিকেশন পর্যন্ত সম্পন্ন করে। কিন্তু দীর্ঘদিন চাকরি না পেয়ে টাকা এবং চেক ফেরত চাইলে নানা তালবাহনা করতে থাকে প্রতারকচক্র।
মানিক মিয়া গত ২৫ জুলাই মাহাবুব হাওলাদারকে আসামি করে ভান্ডারিয়া থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন। পরে পুলিশ গত বুধবার খুলনার হরিণ টানা থানা এলাকায় অভিযান চালিয়ে মাহাবুব হাওলাদারকে (৪৮) গ্রেপ্তার করে এবং তাকে সঙ্গে নিয়ে রাজধানী থেকে মনির হোসেনকে শুক্রবার সকালে গ্রেপ্তার করে।
এ সময় পুলিশ মাহাবুব হাওলাদারের কাছ থেকে ব্যাংক-চেক চুক্তিনামা ও চাকরি প্রার্থী ১৭ জনের একটি তালিকা জব্দ করেছে। প্রতারক চক্রের আরেক সদস্য আরিফুলকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলে জানান পুলিশ সুপার।
পুলিশ সুপার আরও জানান, মাহবুব হাওলাদার একজন চাকরিচ্যুত সেনা সদস্য। আজ শনিবারই আসামিদের আদালতের মাধ্যমে পিরোজপুর জেলহাজতে পাঠানো হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পিরোজপুর প্রতিনিধি মো. মনিরুল ইসলাম মনির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.