পিএসজি’র জয়ে উজ্জ্বল মেসি, জোড়া গোল এমবাপ’র

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যেন ‘নিজের ছায়া’ হয়ে গেছেন লিওনেল মেসি। বার্সেলোনায় মাঠ কাঁপানো আর্জেন্টাইন খুদেরাজের এই ক্লাবে চোখে পড়ার মতো পারফরম্যান্স দেখা যাচ্ছে কালেভদ্রে।
তবে শনিবার রাতটিকে পিএসজি ক্যারিয়ারের অন্যতম সেরা একটি রাত ভাবতেই পারেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকা। এদিন ঠিক যেন নিজের মনের মতোই খেলতে পেরেছেন। গোল না পেলেও মাঠজুড়ে মেসির স্বপ্রতিভ উপস্থিতি চোখের স্বস্তি দিয়েছে পিএসজি সমর্থকদের।
ঘরের মাঠে এই ম্যাচে ৩-১ গোলে সেইন্ট-এতিনিকে হারিয়েছে পিএসজি। এতে লিগ টেবিলে ১৬ পয়েন্টে এগিয়ে গেছে মাওরিসিও পচেত্তিনোর দল।
শুরুতে পিছিয়ে পড়ার পর জোড়া গোল করেন এমবাপে। দুটি গোলেই অবদান রাখেন মেসি। এমবাপের অ্যাসিস্টে তৃতীয় গোলটি করেন দানিলো পেরেইরা।
লিগ ওয়ানে সেইন্ট-এতিনি তাদের সর্বশেষ চার ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে তলানি থেকে ওপরের দিকে উঠে এসেছে। এই ম্যাচেও পিএসজিকে কাঁপিয়ে দিয়েছিল দলটি।
ম্যাচের ১৬তম মিনিটে ডেনিস বোয়াঙ্গা এগিয়ে দেন সেইন্ট-এতিনিকে। বিরতির তিন মিনিট আগ পর্যন্ত এই লিড ধরে রেখেছিল অতিথিরা।
অবশেষে ৪২ মিনিটে এসে মেসি-এমবাপের নৈপুণ্যে সমতা ফেরায় পিএসজি। ডান দিক থেকে মেসির দারুণ পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় গোলরক্ষককে পরাস্ত করেন এমবাপে।
দ্বিতীয় গোলটিও এসেছে এই যুগলের বোঝাপড়ায়। ৪৭ মিনিটে ডি-বক্সে প্রতিপক্ষের দুইজনকে কাটিয়ে মেসি পাস দেন এমবাপেকে। ঠিক একইভাবে জালে বল পাঠান ফরাসি ফরোয়ার্ড।
এর পাঁচ মিনিট পর আরও এক গোল করে জয় নিশ্চিত করে পিএসজি। এবার গোলের জোগানদাতা ছিলেন এমবাপে। তার দারুণ ক্রস তেকে বল পেয়ে দারুণ হেডে ৩-১ করেন পেরেইরা।
বাকি সময়েও আধিপত্য ধরে রাখে পিএসজি। ৮০তম মিনিটে গোল পেতে পারতেন আরেক তারকা নেইমারও। তবে তার শট পোস্টে লেগে ফেরত আসে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.