পিইসি ও জেএসসিতে পাসের হার চাঁপাইনবাবগঞ্জে সাফল্যজনক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: সারাদেশের সাথে প্রকাশিত হওয়া পিইসি ও জেএসসি পরীক্ষায় চাঁপাইনবাবগঞ্জে পাসের হার সাফল্যজনক। এ বছর চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পিইসিতে পাসের হার শতকরা ৯৭.৭৫% শতাংশ ও জেএসসিতে ৯৭.৬৫% শতাংশ বলে জানিয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল কাদের। তিনি বলেন এবছর প্রাথমিক ও ইবতেদায়ি পিইসি পরীক্ষায় পাসের হার অনেকটায় সাফল্য জনক।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলায় পিইসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৪’শ ৮৫ জন ও এবতেদায়ী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১’শ ২২জন। এর মধ্যে সদর উপজেলায় ১২’শ ৪২ জন, শিবগঞ্জে ১ হাজার ৯১জন, ভোলাহাটে ২’শ ৭৩ জন, নাচোলে ৩’শ ৫৭ জন এবং গোমস্তাপুরে ৫’শ ২২জন। এছাড়া এবতেদায়ী পরীক্ষায় সদর উপজেলায় ৬৪ জন, শিবগঞ্জে ২৭জন, ভোলাহাটে ৪ জন, নাচোলে ১০ জন এবং গোমস্তাপুরে ১৭জন। জেলায় পিইসি পরীক্ষায় পাশ করেছে ৩০ হাজার ৬’শ ২৩জন এবং এবতেদায়ী পরীক্ষায় পাশ করেছে ৩ হাজার ৬’শ ৩৯জন।

আজ সোমবার সকাল সাড়ে ১০টায় গণভবনে শিক্ষা বোর্ড ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার ফলের অনুলিপি তুলে দেন প্রধানমন্ত্রীর হাতে। প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী (পিইসি), জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তরের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। এবছর সারাদেশে জিপিএ-৫ পেয়েছে ৩ লাখ ৬৮ হাজার ১৯৩ জন শিক্ষার্থী। জেএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৬৮ হাজার ৯৫ শিক্ষার্থী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.