পায়ে হেঁটে, নৌকায় ও লঞ্চে সমাবেশস্থলে আসছেন ‍বিএনপি’র নেতা-কর্মীরা

সিলেট ব্যুরো: সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগমীকাল শনিবার (১৯ নভেম্বর)। মহানগরের চৌহাট্টা এলাকার সরকারি আলিয়া মাদরাসা মাঠে হতে যাওয়া এ গণসমাবেশে যোগ দিতে সিলেটে বিভাগের বিভিন্ন জেলা থেকে বৃহস্পতিবার রাত থেকে ছুটে আসছেন নেতা-কর্মী ও সমর্থকরা।
আজ শুক্রবার (১৮ নভেম্বর) বাদ জুম্মা পর্যন্ত অব্যাহত রয়েছে। আজ রাতেই কয়েক হাজার নেতা-কর্মী আলিয়া মাঠে পৌঁছে যাবেন বলে বিএনপি সূত্র জানায়।
এদিকে সমাবেশকে সামনে রেখে মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলায় পরিবহন মালিক, শ্রমিক সংগঠন তাদের নিজস্ব কয়েক দফা দাবি আদায়ের লক্ষ্যে শুক্রবার সকাল থেকে আগামীকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত ধর্মঘট পালন করছেন। সমাবেশের দিন শনিবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত তারা ধর্মঘটের ডাক দিয়েছেন।
এদিকে সিলেটের তিন জেলায় ধর্মঘট চলার পরও লোকজন পায়ে হেঁটে, নৌকায় সভাস্থলে যোগ দিতে দেখা যায়। সুনামগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে শুক্রবার দুপুরে কয়েক হাজার মোটরসাইকেল নিয়ে নেতা-কর্মীরা সিলেটে পৌঁছাতে দেখা যায়।
শুক্রবার দুপুরে আলিয়ার মাঠে দেখা গেছে, বিভাগের বিভিন্ন অঞ্চল থেকে আগে ভাগে আসা বিএনপি নেতা-কর্মী এবং সমর্থকদের অবস্থানের জন্য তৈরি করা ক্যাম্পে নেতা-কর্মীরা জমায়েত হয়েছেন। অনেকে এসব ক্যাম্পে রাত যাপন করেন। সেখানেই রান্না ও খাওয়া-দাওয়া হয়।
মঞ্চের তিন পাশে নির্মাণ করা হয়েছে বিভাগের বিভিন্ন এলাকার নেতাদের উদ্যোগে ক্যাম্প। ক্যাম্পে ক্যাম্পে চলছে রান্না ও খাবারের আয়োজন। ক্যাম্পগুলোতে মওজুদ করে রাখা হয়েছে চাল, তেল রান্নার সামগ্রী।
কয়েকজন নারীকে পেঁয়াজ, রসুন, আদা ও মরিচ কাটতে দেখা যায়। প্রতিটি ক্যাম্পেই বড় বড় পাত্রে হচ্ছে রান্না-বান্না। জুম্মার নামাজের পর প্রতিটি ক্যাম্পে খাবার পরিবেশন করা হয়। নিজেদের মানুষ ছাড়া অন্যান্য নেতা-কর্মীদেরও খাবার দেওয়া হয়। মাঠের প্রবেশমুখে ‘ডা. জোবায়দা রহমান ফ্রি ফুড ক্যাম্প’। এ ক্যাম্প থেকে সমাবেশস্থলে আসা নেতা-কর্মীদের পানি ও শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিলেট ব্যুরো প্রধান মো. জাকিরুল হোসেন জাকির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.