পাহাড়ে পথ হারানো ৪ তরুণকে যেভাবে উদ্ধার করলো পুলিশ

চট্টগ্রাম প্রতিনিধি: চার বন্ধু মিলে কুমিল্লা থেকে ঘুরতে গিয়েছিলেন চট্টগ্রামের মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার সোনাই পাহাড়ের ম্যালকুম ট্রেইলে। ঘুরতে ঘুরতে অনেক ছোট-বড় পাহাড় পাড়ি দিয়ে, ঝিরিপথে ঘুরে, ঝরনা দেখে একপর্যায়ে পথ হারিয়ে ফেলেন তারা। কোনও উপায় না পেয়ে তাদের একজন তখন জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন দেন।
মঙ্গলবার (১৪ মার্চ) বিকালে ফোন পেয়ে তাদের উদ্ধার করে জোরারগঞ্জ থানা পুলিশ।
আজ বুধবার (১৫ মার্চ) বিকালে বিটিসি নিউজকে এসব তথ্য নিশ্চিত করেন ৯৯৯-এর ফোকাল পারসন (গণমাধ্যম ও জনসংযোগ) পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার।
তিনি বলেন, যে জায়গায় তারা ছিলেন সেখানে মোবাইল নেটওয়ার্ক আসে আর যায়, ফলে তারা গুগল ম্যাপের সাহায্য নিতে পারেননি। ঘণ্টা তিনেক ধরে ঘুরতে ঘুরতে শেষে উপায় না পেয়ে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আদনান সামি (২০) ৯৯৯-এ ফোন দিয়ে জানান, তারা ঘুরতে ঘুরতে ক্লান্ত, পথ হারিয়ে ফেলেছেন। তাদের উদ্ধারে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান তারা।
তাৎক্ষণিকভাবে জোরারগঞ্জ থানায় বিষয়টি জানিয়ে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়। সংবাদ পেয়ে পুলিশের একটি দল থানা থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে সোনাই পাহাড়ের ম্যালকুম ট্রেইল থেকে প্রায় দুই ঘণ্টা খোঁজাখুঁজি করে চার তরুণকে উদ্ধার করে নিয়ে আসে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম প্রতিনিধি মো. মোতাহার আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.