পালানোর সময় আটক মেজর জেনারেল জিয়াউল আহসান

বিশেষ প্রতিনিধি: চাকরি থেকে অব্যাহতি পাওয়া মেজর জেনারেল জিয়াউল আহসান দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছেন এমন খবর ছড়িয়ে পড়ে। এরপর গতকাল মঙ্গলবার (৬ আগস্ট) এমিরেটসের একটি ফ্লাইটে তিনি পালিয়ে যাচ্ছেন এমন সন্দেহে সেই ফ্লাইটে তল্লাশি চালিয়ে তাকে আটক করা হয়েছে।
গতকাল রাতে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সদস্যরা তাকে আটক করে ঢাকা সেনানিবাসে ফেরত নিয়ে গেছেন বলে জানা গেছে।
জানা যায়, রানওয়েতে ট্যাক্সিরত এমিরেটস ফ্লাইট ৫৮৫- কে আবার বোর্ডিং ব্রিজে ফেরত এনে জিয়াউল আহসানকে আটক করা হয়েছে। একই ফ্লাইটে ডিএমপির ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম কমিশনার (প্রশাসন ও গোয়েন্দা-দক্ষিণ) বিপ্লব কুমার সরকার থাকলেও তাকে আটক করা হয়নি।
চাকরি থেকে অব্যাহতি পাওয়া মেজর জেনারেল জিয়াউল আহসান ২০২২ সাল থেকে এনটিএমসির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি ওই সংস্থার পরিচালকের দায়িত্বে ছিলেন।
জিয়াউল আহসান ২০০৯ সালে মেজর থাকাকালে র‍্যাব-২-এর উপ-অধিনায়ক হন। ওই বছরই তিনি পদোন্নতি পেয়ে লেফটেন্যান্ট কর্নেল হন এবং র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার পরিচালকের দায়িত্ব পান। সে সময় থেকেই তাকে নিয়ে নানা বিতর্ক তৈরি হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.