পারিবারিক কলহের জেরে রংপুরে গলায় ফাঁস দিয়ে এক র‍্যাব সদস্যের আত্মহত্যা 

বিশেষ প্রতিনিধি: আজ শনিবার (২০ জুন) ২০২০ ইং সকাল ৬ টার দিকে কলেজ রোড, পুরাতন ট্রাক স্ট্যান্ড, হাবিব নগরের হাফিজুর রহমানের বাসায় এক র‍্যাব সদস্য গলায় ফাঁস দিয়ে আত্মত্যা করে বলে জানা গেছে।

পারিবারিক ও স্থানীয় সূত্রে থেকে জানা যায়, জাকির হোসেন রানা (৩২,) পিতা নাম- মোঃ রফিকুল আলম, উপজেলা- কালাই, পোস্ট- কালাই, থানা- কালাই, জেলা- জয়পুরহাট এর সাথে তার স্ত্রী আফরোজা আক্তার লিনা (২৭), বিয়ে হয়েছে প্রায় ১০ বছর  আগে। তাদের দু’জনের গ্রামের বাড়ি প্রায় একই জায়গায়। তাদের দশ বছর সংসার জীবনে কোন সন্তানাদি নাই।

এই সন্তান না হওয়ার বিষয়টিকে কেন্দ্র করে দীর্ঘদিন থেকে তাদের মাঝে ঝগড়া বিবাদ হয়ে আসছে। প্রায় তাদের দু’জনের মধ্যে ঝগড়া বিবাদসহ হাতাহাতি হত বলে জানা গেছে। কিন্তু গতকাল শুক্রবার ঝগড়া করে তার স্ত্রীকে বাসা থেকে বের করে দেয়। এমতাবস্থায় জাকিরের স্ত্রী তার মামাকে ফোন দিলে তার মামা এসে বাসা থেকে  তাকে তার মামার বাসায় নিয়ে যায়।

সারারাত তার স্ত্রীকে তিনি এসএমএস আর কল দেন। আজ শনিবার সকালের দিকে তার সোয়ার রুমে ফ্যানের হুকে রশিতে করে ঝুলে আত্মহত্যা করেন। আত্মহত্যা করার আগে তিনি একটা চিরকুট লিখে যান।

তার প্রতিবেশীর আর এক র‍্যাব সদস্য হাসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, জাকির সেনাবাহিনী থেকে গত দেড় বছর আগে র‍্যাবে আসেন। রংপুরে র‍্যাব অফিসেই আমাদের পরিচয়। তারপর আমরা এক বিল্ডিংগের দুই ফ্ল্যাটে দুজন পরিবার নিয়ে বসবাস করি।

হঠাৎ আজকে সকালের  জাকির এর স্ত্রী  আমাকে ফোন করে বলে ভাই একটু দেখেনতো ও বিভিন্ন ধরনের উল্টাপাল্টা এসএমএস দিচ্ছে কোন কিছু করল কিনা। তার কথামতো আমি গেটে নক করি কিন্তু সে গেট খুলে না পরে আমি বাড়ি ওয়ালাকে ডেকে নিয়ে এসে দু’জনে মিলে লক ভেঙ্গে ফেলে ভেতরে ঢুকে দেখি সে রশিতে ঝুলে আত্মহত্যা করেছে। পরে আমি আমাদের অফিসে ফোন দিয়ে জাকির আত্মহত্যা করেছে বলে জানায়।

এ বিষয়ে তথ্য জানার জন্য জাকির হোসেনের শশুরকে মুঠোফোনে জিজ্ঞাসা করলে তিনি বলেন, বেশ কিছুদিন থেকে তাদের দু’জনের মধ্যে ঝগড়া হয়েছে। আমরা অনেক বার ঝগড়া হয়েছে সমাধানও করে দিয়েছে। কিন্তু গতকাল শুক্রবার ঝগড়া হয়েছে শুনেছি। কথা বলেছি যে সকালে আসবো এসে মিটমাট করে দিব। সকালে ফোন পাই তিনি গুরুতর অসুস্থ আসতে হবে। তাই তাড়াতাড়ি করে এসে দেখে তিনি আত্মহত্যা করে মারা গেছে।

এ তথ্য নিশ্চিত করার জন্য রংপুর মেট্রোপলিটন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে জাকির হোসেন আত্মহত্যা করেছেন। তাদের পারিবারিক কোন্দলের কারণেই এ ঘটনাটি ঘটেছে। লাশ রংপুর মেডিকেল কলেজে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, দ্রুত সকল তথ্য প্রমাণ পেয়ে যাবো।

এদিকে, সদস্য জাকির হোসেন রানার মৃত্যুর খবর শুনে শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন, রংপুর র‍্যাব-১৩ এর অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.