পারলেন না মেসি নেইমার ও এমবাপ্পে, গ্রুপসেরা ম্যানসিটি

বিটিসি স্পোর্টস ডেস্ক: তারকায় ঠাসা পিএসজি পারল না ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির বিপক্ষে। দুর্দান্ত এক জয়ে মেসির দলকে হারালেন তার সাবেক গুরু পেপ গার্দিওলার শিষ্যরা।
ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে ফিরতি লেগের ম্যাচে ২-১ গোলে জিতেছে ম্যানসিটি। এতে গ্রুপসেরা হয়ে নকআউট পর্বের টিকিট নিশ্চিত করেছেন ইংলিশ চ্যাম্পিয়নরা।
অবশ্য বুধবার রাতে এখানে হারলেও অন্য ম্যাচের ফল পক্ষে আসায় নকআউট পর্বে উঠে গেছে পিএসজি। একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে ক্লাব ব্রুজকে ৫-০ গোলে হারিয়ে দিয়েছে লাইপজিগ।
ম্যাচের প্রথমার্ধজুড়ে ম্যানচেস্টার সিটির একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে পিএসজি। যদিও সাফল্য পাননি সিটির স্ট্রাইকাররা।
৩৩তম মিনিটে গিনদোয়ানের বুলেট গতির শট পোস্টে বাধা পায়। মুহুর্ত পরই মাহরেজের আরেক শট ঝাঁপিয়ে ঠেকিয়ে জাল অক্ষত রাখেন নাভাস।
গোলশূন্যাবস্থায় শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধ শুরু হতেই দলকে এগিয়ে দেন পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে।
ডি-বক্সের বাইরে আন্দের এররেরার সঙ্গে ওয়ান-টু-ওয়ান খেলে ভেতরে ঢুকে ডান দিকে পাস দিলেন মেসি। বল চলে গেল অরক্ষিত এমবাপ্পের পায়ে। ঠাণ্ডা মাথায় কাছের পোস্ট দিয়ে ম্যানসিটির জালে বল জড়িয়ে দেন ফরাসি ফরোয়ার্ড।
তবে পাল্টা জবাব দিতে খুব বেশি সময় নেয়নি সিটি। ৬৩তম মিনিটে বাঁ থেকে সতীর্থের বাড়ানো ক্রসে বাইলাইনের কাছ থেকে লাফিয়ে নেওয়া ভলিতে গোলমুখে বল বাড়ান কাইল ওয়াকার। স্টার্লিং আলতো শটে খুঁজে নেন ঠিকানা।
৭০তম মিনিটে জেসুসের শট কর্নারের বিনিময়ে ঠেকান নাভাস। খানিক পর দারুণ একটি গোল হতে পারতো নেইমারের। আনহেল দি মারিয়ার সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকেও লক্ষ্যভ্রষ্ট শট নেন ব্রাজিলিয়ান তারকা।
তবে এর ৬ মিনিট পর সফল হয় ম্যানসিটি। ডান দিক থেকে দূরের পোস্টে ক্রস বাড়ান মাহরেজ। বের্নার্দো সিলভা শট নিয়ে ছোট করে পাস বাড়ান জেসুসের পায়ে। ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার।
শেষ দিকে পিএসজি কিছুটা চাপ বাড়ানোর চেষ্টা করলেও উল্লেখযোগ্য তেমন কিছুই করতে পারেনি তারা। মেসি নেইমার ও এমবাপ্পের সেরা আক্রমণ সহজভাবেই প্রতিহত করেন ম্যানসিটির ডিফেন্ডাররা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.