পারমাণবিক যুদ্ধের প্রস্তুতি নেওয়ার নির্দেশ কিমের

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে পারমাণবিক হামলার প্রস্তুতি নিতে বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। দেশ দুটি পারমাণবিক অস্ত্র ব্যবহার করে যৌথ সামরিক মহড়া চালাচ্ছে এমন অভিযোগ এনে এ নির্দেশ দিয়েছেন তিনি। দেশটির বার্তা সংস্থা কেসিএনএ-এর বরাত দিয়ে এমনটি জানিয়েছে রয়টার্স।
ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কৌশলগত পারমাণবিক হামলার মহড়ায় ৮০০ মিটার উচ্চতার লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম এমন ওয়ারহেড দিয়ে সজ্জিত ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎপেক্ষণ করে। নিজে উপস্থিত থেকে মহড়া তদারকি করেন কিম।
কিমের বরাতে কেসিএনএ আরও জানায়, বর্তমানে পরিস্থিতিতে উত্তর কোরিয়ার বিরুদ্ধে আগ্রাসনের পদক্ষেপ আরও স্পষ্ট হয়ে উঠেছে। ফলে জরুরি ভিত্তিতে তাদের  নিজেদের প্রস্তুতি জোরদার করতে হবে।
কিম বলেন, এই মহড়া তার সেনাবাহিনীর যুদ্ধের সক্ষমতা বাড়িয়ে তুলছে। তাৎক্ষণিক এবং অপ্রতিরোধ্য পারমাণবিক পাল্টা আক্রমণের প্রস্তুতির প্রয়োজনীয়তা আছে।
কেসিএনএনের প্রকাশিত ছবিতে দেখা গেছে, কিম তার ছোট মেয়েকে নিয়েই ক্ষেপণাস্ত্র পরীক্ষার মহড়ায় অংশ নিয়েছিলেন। এর আগে এমন দৃশ্য দেখা যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.