পাবনা ভাঙ্গুড়ায় বজ্রপাতে ২ শ্রমিক নিহত, আহত-১৩

পাবনা প্রতিনিধি: মাঠে কাজ করা অবস্থায় পাবনার ভাঙ্গুড়া উপজেলায় বজ্রপাতে ২ জন শ্রমিক নিহত হয়েছেন। এঘটনায় আরও ১৩ জন আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার (২৩ মে)  বিকেলে উপজেলার বেতুয়ান গ্রামে ধান কাটার সময় এ ঘটনা ঘটে।
নিহত শ্রমিকরা হলে- জেলার চাটমোহর উপজেলার ছাইকোলা গ্রামের বাসিন্দা শাকিল হোসেন (১৯) ও রমিজ উদ্দিন (৩০)। এ সময় বজ্রপাতে আরও অন্তত ১৩ জন আহত হয়। আহতদের ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
হাসপাতালে চিকিৎসা আহত শ্রমিকরা জানান, দিলপাশার ইউনিয়নের বেতুয়ান গ্রামের বাওনজান এলাকায় বোরো ধান কাটছিলেন ১৫ জন শ্রমিক। ওই এলাকায় মঙ্গলবার বিকেলে ঝড়ো হাওয়ার সঙ্গে প্রচন্ড বৃষ্টিপাত শুরু হয়। এতে শ্রমিকরা পাশের একটি উন্মুক্ত খোলা ঘরে আশ্রয় নেন। কিছুক্ষণ পরে বজ্রপাতে ওই ঘরে অবস্থান করা ৫ জন শ্রমিক মারাত্মক আহত হন। এ সময় অন্যান্য শ্রমিকরা তাদেরকে উদ্ধার করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যায়। সেখানে চিকিৎসক দুই শ্রমিককে মৃত ঘোষণা করেন।
এদিকে মঙ্গলবার সন্ধ্যায় বেতুয়ান গ্রামের আহত ৫ শ্রমিকসহ বজ্রপাতে আহত উপজেলার ছোট বিষাকোল ও পার্শ্ববর্তী ফরিদপুর উপজেলার আল্লাহবাদ গ্রামের আরো আটজনকে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।
বেতুয়ান গ্রামের ইউপি সদস্য আরজু খান মৃত্যুর বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে বলেন, বিকাল থেকেই বৃষ্টির সঙ্গে প্রচন্ড বজ্রপাত শুরু হয়। এতে দুই শ্রমিক মারা যায়। আহতদেরকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।
ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, খবর পেয়ে পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে। সেইসাথে আহতদের হাসপাতালে চিকিৎসায় সহযোগিতা করা হচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.