পাবনায় নকল বিড়িসহ ১জনকে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ডিভিশন কার্যালয়ে সোর্পদ


পাবনা প্রতিনিধি: পাবনা বাস টার্মিনাল থেকে মো. আনোয়ার হোসেন বকুল নামে একজনকে নকল ব্যান্ডরোল যুক্ত (৯০ হাজার শলাকা) বিড়িসহ আটক করা হয়েছে। মো. আনোয়ার হোসেন বকুল কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার গোলাপনগরের ভাদুড়াপাড়া গ্রামের মৃত ইয়াছিন আলী প্রামানিক এর ছেলে এবং বিজলি বিড়ির মালিক।
পাবনায় জেলা বিড়ি মজদুর ইউনিয়নের নেতৃবৃন্দ গোপন সংবাদের ভিত্তিতে পাবনা-ডেমরা সড়কে চলাচলকারী আশা গাড়ি থেকে (৯০ হাজার শলাকা) নকল বিড়িসহ তাকে হাতে-নাতে ধরেন।
আটককৃত বকুল গত ছয়মাস ধরে পাবনার ফরিদপুর উপজেলার ডেমরার জয়গনপুরের হাসেন খন্দকারের ছেলে জাহাঙ্গীর আলমের সাথে নকল ব্যান্ডরোল যুক্ত নকল বিড়ি ও নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ির ব্যবসা করে আসছিলো।
আটককালে তিনি ১০ টাকা মূল্যের কমদামী নকল ব্যান্ডরোল যুক্ত নকল বিড়ি বিক্রয় করবেন না বলে প্রতিশ্রুতি দেন।
এসময় জেলা বিড়ি মজদুর ইউনিয়নের নেতৃবৃন্দ পাবনার জেলা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ডিভিশন কার্যালয়ে মো. আনোয়ার হোসেন বকুলকে সোর্পদ করে।
পাবনা জেলা বিড়ি মালিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাসেল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, একটি চক্র দীর্ঘ দিন ধরে সাথী বিড়ি, মহব্বত বিড়ি, আজিজ বিড়ি, আকিজ বিড়ি, মনমোহন বিড়ি, মুকুট বিড়িসহ বিভিন্ন নামের বিড়ি তৈরি করে নকল ব্যান্ডরোল ব্যবহার করে আসছিল। এতে একদিকে আমাদের প্রতিষ্ঠানের সুনাম নষ্ট হচ্ছে এবং অপরদিকে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে।
দেশের সকল পাইকারি ও খুচরা মুদি পান সিগারেট ব্যবসায়িদের প্রতি অনুরোধ করবো তামাকজাত পণ্য ক্রয়ের ক্ষেত্রে কোম্পানির নিজস্ব বিক্রয় প্রতিনিধির মাধ্যমে ক্রয় করার জন্য। সেই সাথে তিনি সন্দেহজনক হলে কোম্পানির উধ্বর্তন কর্তৃপক্ষকে অবগত করার জন্য অনুরোধ করেন।
কাস্টম কর্মকর্তরা বলেন, এখন থেকে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান জোরদার করা হবে। সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ন দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পাবনা প্রতিনিধি আর কে আকাশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.