পাবনায় ইলিশ নিধন বন্ধে অভিযানে ৯ জেলে আটক

 

পাবনা প্রতিনিধি:  প্রজনন মৌসুমে মা ইলিশ নিধন বন্ধে অভিযান চালিয়ে ৯ জেলেসহ প্রায় এক লক্ষ মিটার জাল আটক করেছে পাবনা জেলা প্রশাসন ও মৎস বিভাগ।

গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে পাবনার পদ্মা নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। পরে আটকদের ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

বিটিসি নিউজ পাবনা প্রতিনিধিকে পাবনা জেলা মৎস কর্মকর্তা আব্দুর রউফ বলেন, পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিনের নেতৃত্বে একটি দল রাতে পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে। এ সময় ৯ জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়। জেলেদের নিকট থেকে জব্দকৃত এক লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে।

মৎস কর্মকর্তা আরও জানান, পাবনায় এ পর্যন্ত প্রায় দুই শতাধিক জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। পাশাপাশি নগদ টাকা জরিমানা করা হয়েছে। গত ১৪দিনে কয়েক টন ইলিশ এবং ২০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন অভিযান পরিচালনা শেষে বিটিসি নিউজসহ উপস্থিত সকল গণমাধ্যমকর্মীদের  বলেন, গত বছরের চেয়ে এবার অভিযান বেড়েছে কয়েকগুণ। আমাদেরও কিছু সীমাবদ্ধতা রয়েছে। পাবনার বিশাল এলাকা জুড়ে পদ্মা ও যমুনা নদীতে প্রশাসনের পক্ষে সার্বক্ষণিক পাহাড়া দেওয়াও সম্ভব হচ্ছে না। এরই ফাকে তারা এ ধরনের কাজ করছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.