পাবনায় আ’ লীগ কর্মীকে গুলি করে হত্যা, লাশ নিয়ে রাস্তায় বিক্ষোভ

পাবনা প্রতিনিধি: পাবনায় সদর উপজেলায় আওয়ামী লীগ কর্মী আমিরুল হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের বিচার দাবিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল ও পথসভা করেছে।

আজ সোমবার (১৫ ফেব্রুয়ারী) বিকেলে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে নেতাকর্মীরা পাবনা জেনারেল হাসপাতালে যান। মর্গ থেকে আমিরুল এর লাশ নিয়ে তারা শহরে বিক্ষোভ মিছিল করে।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে হত্যাকারীদের বিচার দাবি জানিয়ে বক্তব্য দেন, পাবনা পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট তসলিম হাসান সুমন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আহাদ আলী বাবু, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব শেখ রাসেল আলী মাসুদ, সরকারি শহীদ বুলবুল কলেজের সাবেক ভিপি আ. আজিজ প্রমুখ।
গতকাল রবিবার (১৪ ফেব্রুয়ারী) রাতে আওয়ামী লীগ কর্মী আমিরুল ইসলামকে (২৮) গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।
পুলিশ ও এলাকাবাসী জানায়, রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের আতাইকান্দা ভূষি এলাকায় অজ্ঞাতনামা দুর্বৃত্তরা আমিরুলকে গুলি করে হত্যা করে।
পাবনা সদর থানার (ওসি) নাসিম আহমেদ জানান, আনুমানিক ১০/১২ জন দুর্বৃত্ত ঘিরে ধরে আমিরুলকে গুলি করে হত্যা করে। হত্যাকারিরা যাওয়ার সময় ‘সর্বহারা জিন্দবাদ’ বলে স্লোগান দেয় বলে জানা গেছে। নিহত আমিরুল সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের মোন্তাজ হোসেনের ছেলে এবং স্থানীয় আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী ছিলেন।
এদিকে একটি সূত্র জানায়, বালু ব্যবসার আধিপত্য নিয়ে একাধিক গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে ওই এলাকায় বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে হত্যাকাণ্ড ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।
আজ সোমবার (১৫ ফেব্রুয়ারী) বিকালে নিহত আমিরুলের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়। পরে তার স্বজন, এলাকাবাসী এবং আওয়ামী লীগ নেতাকর্মীরা মর্গ থেকে আমিরুলের লাশ নিয়ে শহরে বিক্ষোভ করে।
পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মাসুদ আলম জানান, আমিরুল হত্যার ঘটনায় সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত মামলা হয়নি।
নিহতের স্বজনদের বরাত দিয়ে তিনি বলেন, দাফন শেষ করে তাদের মামলা করতে আসার কথা রয়েছে। পুলিশ হত্যাকারিদের গ্রেপ্তারে অভিযান চালিয়ে যাচ্ছে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ আজ সোমবার (১৫ ফেব্রুয়ারী) সন্ধ্যা সাড়ে ৭টায় বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বাদীপক্ষ থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। নিহতের পরিবারের লোকজন জানিয়েছেন, তারা থানায় আসছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পাবনা প্রতিনিধি আর কে আকাশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.