পাবনায় বিএনপির বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি (ভিডিও)

 

নিজস্ব প্রতিবেদক: পাবনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির)কেন্দ্রীয় কর্মসূচীর আংশ হিসেবে ১৪ ও ১৫ আগস্ট দুই দিনব্যাপী বিক্ষোভ ও অবস্থান কর্মসূচীর ২য় দিন ১৫ আগস্ট (বুধবার) সকাল ১০ টা থেকে, পাবনা আলিয়া মাদ্রাসায় ছোট ছোট মিছিল একত্রিত হতে দেখা যায়, পরে এটি বিশাল মিছিলে পরিনত হয়ে শহরের প্রধান হামিদ সড়ক প্রদক্ষিণ শেষে, অবস্থান করে থাকেন নেতাকর্মী বৃন্দ।
এ সময় বিভিন্ন স্লোগানে প্রকম্পিত করে রাখে সর্বস্তরের নেতাকর্মীরা।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলা কালে, যেসব ছাত্র শহীদ হয়েছে তাদের রক্তে ভেজা বাংলাদেশে খুনিদের ঠাঁই হবেনা বলে হুশিয়ারি দেন বক্তারা।
ছাত্র জনতার উপরে গুলি চালিয়ে গনহত্যাকারী দের বিচারের দাবীতে, পাবনা জেলা বিএনপি,সদর উপজেলা,পৌর বিএনপি এবং সকল অঙ্গসংগঠনের এই বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির মাধ্যমে যতদ্রুত সম্ভব দোষীদের আইনের আওতায় আনার জোর দাবী জানান বক্তারা। এ সময় বিএনপি সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
১৪, ১৫ ও ১৬ আগস্ট সারা দেশে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এর মধ্যে ১৪ ও ১৫ আগস্ট কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের সব দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালিত হবে।
ছাত্র-জনতার গণ–অভ্যুত্থানে পদত্যাগ করে দেশ ছেড়ে যাওয়া সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার গণহত্যার বিচারের দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মদিন এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ব্যক্তিদের জন্য ১৬ আগস্ট দোয়া অনুষ্ঠান হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জহুরুল ইসলাম / পাবনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.