পাবনায় বজ্রপাতে ১৪ গরুসহ কৃষক নিহত

পাবনা জেলা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে মাঠে গরু চড়াতে গিয়ে বজ্রপাতে ১৪টি গরুসহ সজিব হোসেন (২৫) নামের এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৬ মে) সন্ধার দিকে উপজেলার  লক্ষীকুন্ডা ইউনিয়নের কামালপুরের চরে এ ঘটনা ঘটে।
নিহত সজিব লক্ষীকুন্ডার কামালপুর গ্রামের আলহাজ্ব প্রামানিকের ছেলে। সে কৃষকের কাজ করে জীবিকা নির্বাহ করত।
স্থানীয়রা জানান, সজিব প্রতিদিন বাবার খামারের গরু নিয়ে কামালপুরের প্রত্যন্ত চরে পতিত জমির ঘাস খাওয়াতে যান। প্রতিদিনের মত মঙ্গলবার  সকালে বাড়িতে থাকা খামারের ৪১ টি গরু নিয়ে কামালপুরের চরের উদ্দেশে বের হয়ে যায়। সন্ধার দিকে বাড়িতে ফিরে আসার সময় হঠাৎ বৃষ্টির সঙ্গে ব্যাপক বজ্রপাত শুরু হলে ১৪ টি গরুসহ সে ঘটনাস্থলেই মারা যান। বৃষ্টি শেষ হওয়ার পরে স্থানীয়রা বিষয়টি বুঝতে পেরে তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে ঈশ্বরদী স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  ১৪ টি গরু মারা যাওয়াতে ১০ লক্ষাধিক টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে যোগ করেন স্থানীয়রা।
নিহতের বাবা আলহাজ্ব প্রামানিক বলেন, বিকেলে যখন বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয় তখন আমি ফোনে ছেলেকে দ্রুত বাড়িতে চলে আসতে বলি। বাড়িতে ফেরার পথে আমার ছেলের জীবন চলে গেলো। গরু সবকটি মারা গেলেও কোন আপসোস থাকত না। যদি আমার কলিজার টুকরো ছেলে বেঁচে থাকত।কোনভাবেই বিষয়টি আমরা মেনে নিতে পারছি না। ছেলেই আমার সংসারের হাল ধরেছিল।
ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, বজ্রপাতে  ১৪ টি গরুসহ একজন কৃষক নিহত হয়েছেন। নিহতের মরদেহ স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে।  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে আর্থিক সহযোগিতা করা হবে।বজ্রপাত থেকে বাঁচতে হলে সবাইকে প্রথমে সতর্ক হতে হবে। বিশেষ করে খোলা আকাশের নিচে থাকা যাবে না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.