পাটাতন ভেঙে ব্রিজের মাঝখানে আটকে আছে সরিষাভর্তি ট্রাক, যান চলাচল বন্ধ

টাঙ্গাইল (সদর) প্রতিনিধি: টাঙ্গাইল-আরিচা মহাসড়কের নাগরপুর উপজেলার বেকড়া ইউনিয়নের ভালকুটিয়া গ্রামে নয়নদী শাখা খালের ওপর নির্মিত বেইলি ব্রিজের পাটাতন ভেঙে সরিষাভর্তি একটি ট্রাক আটকে গেছে।
মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর থেকে যান চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তি পড়েছেন সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।
অটোরিকশাচালক রফিক, সুলতানসহ পথচারীদের অভিযোগ, ব্রিজের স্টিলের তৈরি পাটাতন ক্ষয়ে গেছে। মোটরসাইকেলসহ হালকা যানবাহন চলার সময় প্রায়ই চাকা পিছলে দুর্ঘটনার শিকার হয়। ভারী যানবাহন উঠলে ব্রিজটি কাঁপতে থাকে। ভারী যানবাহন চলাচল নিষেধ থাকলেও তা উপেক্ষা করে প্রতিদিন কয়েকশ যানবাহন চলাচল করছে।
তারা আরও জানান, চলতি বছর কয়েকবার বেইলি ব্রিজটি মেরামত করা হয়েছে। কিন্তু কাজের মান ভালো না হওয়ায় প্রায়ই ব্রিজে দুর্ঘটনা ঘটছে। মানুষ উপায় না পেয়ে ব্রিজটি ব্যবহার করছে।
ধুবুরিয়া ইউনিয়ন পরিষদের সদস্য আলতাফ হোসেন বিটিসি নিউজকে বলেন, ‘বেকড়া ও ধুবুরিয়া ইউনিয়নের সীমান্তবর্তী এলাকায় ব্রিজটি নির্মিত হয়েছে। আমারই পাশের গ্রাম ওটি। আজ সকালে সরিষাভর্তি একটি ট্রাক পারাপারের সময় ব্রিজের পাটাতন ভেঙে যায়। এতে ট্রাকটি আটকে গেছে এবং যান চলাচল বন্ধ রয়েছে। মেরামতের জন্য সড়ক ও জনপথ বিভাগের লোকজন এসেছেন।’
নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদুজ্জামান বিটিসি নিউজকে বলেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা বলে মেরামতের বিষয়টি নিশ্চিত হয়েছি। সাময়িকভাবে মানুষ চলাচলের উপযোগী করার জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
এ বিষয়ে মোবাইলে একাধিকবার চেষ্টা করেও টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেনের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর টাঙ্গাইল (সদর) প্রতিনিধি মো. রফিকুল ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.