পাটগ্রামে বাল্যবিয়ে : কনের মা ও ভাইয়ের কারাদন্ড

লালমনিরহাট প্রতিনিধিঃ  লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বাল্যবিয়ে দেওয়ার চেষ্টার অপরাধে কনে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী’র মা ও বড় ভাইয়ের এক বছর করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
গতকাল রোববার রাত আট টার দিকে উপজেলার ধবলসুতী কাইতারবাড়ী এলাকায় বাল্যবিয়ের দেওয়ার চেষ্টার খবর পায় পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম। এ সময় অভিযান চালিয়ে কনের মা মঞ্জু বেগম (৪০) ও বড় ভাই রতন ইসলাম (২২) কে আটক করা হয়।
জিজ্ঞাসাবাদে আটক মঞ্জু বেগম তার মেয়ে ধবলসুতী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী রিতা মনি (১০)- এর সাথে পার্শ্ববর্তী মির্জারকোর্ট এলাকার মতিয়ার রহমানের ছেলে খলিলুর রহমানের বাল্যবিয়ে দেওয়ার প্রস্তুতির কথা স্বীকার করে। পরে গঠিত ভ্রাম্যমান আদালতের বিচারক ও ইউএনও আব্দুল করিম, অভিভাবক হিসেবে বাল্যবিবাহ সংঘটনের দায়ে কনের মা মঞ্জু বেগম (৪০) ও বড় ভাই রতন ইসলাম (২২)- কে এক বছর করে বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন।
পাটগ্রামের থানার ওসি মনসুর আলী সরকার বিটিসি নিউজকে বলেন, ‘আজ সোমবার সকালে অভিযুক্তদেরকে আদালতের মাধ্যমে লালমনিরহাট কারাগারে প্রেরণ করা হয়েছে।’
পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  আব্দুল করিম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজকে জানান, ‘৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর বাল্যবিয়ে দেওয়ার চেষ্টার অপরাধে কনের মা ও বড় ভাইকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.