পাঞ্জাবে মুহূর্তেই ধ্বসে পড়ল বহুতল ভবন, বহু হতাহতের শঙ্কা

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পাঞ্জাবে একটি বহুতল ভবন ধ্বসে পড়েছে। এ ঘটনায় বহু মানুষ আটকা পড়েছে বলে ধারণা করা হচ্ছে। গতকাল শনিবার (৮ ফেব্রুয়ারী) স্থানীয় সময় বিকেলে এই দুর্ঘটনাটি ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে।

পুলিশ জানায়, মোহালি শহরের খারার-লান্ড্রান রোডে অবস্থিত তিন তলা বিশিষ্ট ওই বহুতল ভবনের পাশের জমিতে এক্সক্যাভেটর মেশিন দিয়ে খনন করা হচ্ছিলো। আর তা করার সময়ে আচমকা দেবে যায় সম্পূর্ণ ভবনটি। এরপর কেউ বুঝে ওঠার আগেই একেবারে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সেটা।

ঘটনার পরপরই দূর্যোগকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করেছে দেশটির উদ্ধার কর্মীরা। জরুরি ভিত্তিতে ডেকে পাঠানো হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও।

স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় প্রাথমিক ভাবে উদ্ধারকাজ চালানো হচ্ছে বলেও জানিয়েছে পুলিশ। গ্যাস কাঁটার দিয়ে রড কেটে উদ্ধারকাজ চালানো হচ্ছে।

স্থানীয় বিভিন্ন সংবাদমাধ্যমে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুর্ঘটনার সময় ভবনটির ভেতরে অনেকে ছিলেন। ধ্বংসস্তুপের মধ্যে অনেকেই আটকে পড়েছে বলে তাদের আশঙ্কা।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভবনটির ধ্বংস্তুপের ভেতর থেকে অন্তত ৩ জনকে উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে উদ্ধারকারী কর্তৃপক্ষ। এখন পর্যন্ত সেখানে উদ্ধার অভিযান চলছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.