পাখি শিকার বন্ধে উঠান বৈঠক


নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে জীববৈচিত্র রক্ষায় পাখি শিকার বন্ধে উঠান বৈঠক করেছে উপজেলা প্রশাসন। আজ শনিবার বিকেলে চলনবিল অধ্যুষিত এলাকা খুবজীপুর ইউনিয়নের ব্রামনবাড়িয়া বাজারে স্থানীয় এলাকাবাসীদের নিয়ে ওই উঠান বৈঠক করেন উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খুবজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম দোলন, গুরুদাসপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম মিঠু, পরিবেশপ্রেমী ও বিশিষ্ট ক্রীড়াবিদ মিজানুর রহমানসহ আরো অনেকে।
ইউএনও তমাল হোসেন জানান, চলনবিলের জীববৈচিত্র রক্ষায় পাখি শিকার বন্ধে সাধারণ মানুষকে সচেতন করতে উপজেলা প্রশাসন বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। তার মধ্যে অন্যতম উঠান বৈঠক। প্রতিটি এলাকায় উপজেলা প্রশাসনের আয়োজনে উঠান বৈঠকের মাধ্যমে সাধারণ মানুষকে সচেতন করা হচ্ছে।
তাছাড়াও উপজেলাব্যাপী চলছে মাইকিং ও ব্যপক প্রচার-প্রচারণা। জীববৈচিত্র রক্ষায় উপজেলা প্রশাসন প্রতিদিন উপজেলার বিভিন্ন মাঠে অভিযান পরিচালনা করছেন।
ইতিমধ্যেই শিকারীদের ফাঁদ থেকে উদ্ধার হওয়া প্রায় ৫ শতাধিক বক পাখি মুক্ত আকাশে অবমুক্ত করা হয়েছে এবং দুই শিকারীকে জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.