পাকিস্তান সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভের পরিকল্পনা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে ক্ষমতাসীন জোটের প্রধান মৌলানা ফজলুর হক রেহমান সুপ্রিম কোর্টের সামনে সোমবার (১৫ মে) থেকে বিক্ষোভ করবেন। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ও অর্থমন্ত্রী ইসহাক ডার রোববার (১৪ মে) তাকে অন্য জায়গায় বিক্ষোভ করার অনুরোধ করেন।
কিন্তু ফজলুর রেহমান রাজি হননি। তিনি সুপ্রিম কোর্টের সামনেই বিক্ষোভ দেখাতে বদ্ধপরিকর। ইমরান খানকে যেভাবে আদালত জামিন দিয়েছে এবং তার গ্রেপ্তারিকে বেআইনি ঘোষণা করেছে, তার বিরুদ্ধেই সমর্থকদের নিয়ে বিক্ষোভ দেখাবেন তিনি।
কিন্তু সুপ্রিম কোর্টের সামনের এলাকা হাই সিকিউরিটি জোন। ফলে সেখানে বিক্ষোভের অনুমতি দেয়া হয় না। সেজন্যই স্বরাষ্ট্রমন্ত্রী ও অর্থমন্ত্রী রোববার  এটাই বোঝাতে গিয়েছিলেন, বিক্ষোভ দেখানোর জায়গা পরিবর্তন করুন পিডিএম প্রধান।
অন্যদিকে ইমরান খানকে সোমবার আবার আদালতে পেশ করা হবে। ইসলামাবাদ হাইকোর্ট জানিয়েছিল, সোমবার পর্যন্ত ইমরানকে কোনো মামলায় গ্রেপ্তার করা যাবে না। ইমরানের অভিযোগ, তাকে ১০ বছর জেলে রাখতে চায় সরকার। এটাই লন্ডন প্ল্যানের অংশ।
তিনি আরও জানান, বর্তমান সরকারের পরিকল্পনা হলো, তার স্ত্রী বুশরা বিবিকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হবে। আর তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করে ১০ বছরের জেল দেওয়া হবে। সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্তের সমালোচনা করেছেন ইমরান।
তিনি বলেছেন, ‘এটা নাটক ছাড়া আর কিছু নয়। সোমবার ইন্টারনেট বন্ধ করে দেবে সরকার। যাতে সামাজিক মাধ্যম মানুষ ব্যবহার না করতে পারে।’ সরকারের দুই মন্ত্রী মৌলানা ফজলুরের সঙ্গে দুই দফায় কথা বলেছেন। কিন্তু বিক্ষোভের জায়গা বদল করাতে পারেননি।
মৌলানা ফজলুর সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভ করার সিদ্ধান্ত থেকে সরে আসেননি। এই অবস্থায় দুই মন্ত্রী জানিয়েছেন, সোমবার সকালে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.