পাকিস্তানে সেনা ঘাঁটিতে ব্যাপক হামলা, নিহত-১২

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: সন্দেহভাজন জঙ্গি হামলায় গতকাল বুধবার পাকিস্তানের সেনাবাহিনীর অন্তত ১২ জন সেনা নিহত হয়েছে। জঙ্গিরা দেশটির বেলুচিস্তান প্রদেশের একটি সেনা ঘাঁটিতেও হামলা চালিয়েছে বলে পাকিস্তান সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে।
দেশটির সেনাবাহিনী ও নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছে, জঙ্গিরা একটি সেনা ঘাঁটিতে বন্দুক, হাতবোমা ও রকেট দিয়ে তাণ্ডব চালিয়েছে। এতে নয়জন সেনা নিহত হয়েছে। এ ছাড়া সুই জেলায় সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে আরও তিনজন সেনা নিহত হয়েছে বলে নিরাপত্তা কর্মকর্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে।
সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, বুধবার ভোর নাগাদ সেনা ঘাঁটিতে হামলা চালানো পাঁচজন জঙ্গিও পাল্টা গুলিতে নিহত হয়েছে। এর পর রাতে বেলুচিস্তান প্রদেশের জোব জেলায় অভিযানের ঘোষণা দেন সেনাবাহিনী।
তিনজন নিরাপত্তা কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, প্রথমে জঙ্গিরা সেনাঘাঁটির মেসে হাতবোমা ছোড়ে। এরপর কয়েক ঘণ্টাব্যাপী সেনা ও জঙ্গিদের মধ্যে গোলাগুলি চলে।
নতুন করে গঠিত হওয়া জিহাদি গ্রুপ তেহরিক-ই-জিহাদ পাকিস্তান (টিজেপি) এ হামলার দায় স্বীকার করেছে। এক বিবৃতিতে তারা জানিয়েছে, এ হামলায় অংশ নেওয়া যোদ্ধাদের ছবি ও ভিডিও তারা প্রকাশ করবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.