পাকিস্তানে নির্মাণ হচ্ছে সৌদি বাদশাহের নামে বিশাল মসজিদ

(পাকিস্তানে নির্মাণ হচ্ছে সৌদি বাদশাহের নামে বিশাল মসজিদ–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের নামে বিশাল মসজিদ নির্মাণ করা হচ্ছে। গতকাল রবিবার (০২ মে) এক প্রতিবেদনে আরব নিউজ জানায়, পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অবস্থিত ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি ক্যাম্পাসে শিগগিরই শুরু হচ্ছে মসজিদটির নির্মাণকাজ। যার পুরো অর্থ দিচ্ছে সৌদি রাজকীয় সরকার।
ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভাসিটি ড. মাসুম ইয়াসিনজাই জানান, সৌদি আরবের দুই পবিত্র মসজিদের তত্ত্বাবধায়ক বাদশাহ সালমান বিন আবদুল আজিজের নামে মসজিদটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

তিনি আরও জানান, বিশাল এ মসজিদে একসঙ্গে ১২ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। এদের মধ্যে ১০ হাজার পুরুষ ও দুই হাজার নারী মুসল্লি নামাজ পড়তে পারবেন। মসজিদের পাশে নির্মাণ করা হবে সুবিশাল কমপ্লেক্স। এ ছাড়া সৌদি যুবরাজ প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নামে তৈরি হবে বিশাল লাইব্রেরি, জাদুঘর ও মিলনায়তন।

এই মসজিদ নির্মাণেই ৩৩ লাখ মার্কিন ডলার দিচ্ছে সৌদি আরব। এদিকে পকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ধর্মবিষয়ক উপদেষ্টা হাফিজ তাহির আশরাফি এই মসজিদ নির্মাণ করে দেয়ার জন্য সৌদি রাজকীয় সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.