পাকিস্তানে ইসি কার্যালয়ের সামনে বিস্ফোরণ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) করাচি শাখার কার্যালয়ে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে এই বিস্ফোরণ ঘটেছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। খবর পাকিস্তানের সংবাদমাধ্যম এআরআই এর।
করাচি পুলিশের জ্যেষ্ঠ সুপারিন্টেনডেন্ট (এসএসপি) সাজিদ সাদোজাই বলেন, ‘প্রাথমিক তদন্তে জানা গেছে, এটি একটি টাইম বোমা। করাচির ‘রেড জোন’ এলাকায় অবস্থিত নির্বাচন কমিশনের সীমানা দেওয়ালের কাছে একটি শপিং ব্যাগে বোমাটি রাখা হয়েছিল।’
পাকিস্তান পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট জানিয়েছেবিস্ফোরিত বোমাটি হোম মেইড’ এবং প্রায় ৪০০ গ্রাম বিস্ফোরক পদার্থ ছিল সেটিতে।
রেড জোন এলাকার নিরাপত্তা ব্যবস্থা সবচেয়ে কঠোর। পাকিস্তানের সব বড় শহরে রেড জোন এলাকা রয়েছে এবং দেশটির গুরুত্বপূর্ণ সরকারি দপ্তরগুলো সেই এলাকায় অবস্থিত।
বোমা বিস্ফোরণের অল্প সময়ের মধ্যেই অবশ্য করাচি পুলিশের সঙ্গে যোগাযোগ করেছে ইসিপির কেন্দ্রীয় কার্যালয়। সেই সঙ্গে পুলিশের এসএসপি এবং করাচির রেড জোন এলাকার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছ থেকে দ্রুততম সময়ের মধ্যে এ সম্পর্কে প্রতিবেদন চেয়েছে ইসিপি।
আগামী ৮ ফেব্রুয়ারি ১৬ তম পার্লামেন্ট নির্বাচন হবে পাকিস্তানে। তবে আদালত ও নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার কারণে এবারের নির্বাচনে প্রার্থিতা করতে পারছেন না দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের প্রার্থীরাও নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে গিয়ে বিভিন্নভাবে বাধার সম্মুখীন হচ্ছেন। এছাড়া দেশটির চরমপন্থী ইসলামী গোষ্ঠীগুলো বরাবরই নির্বাচনবিরোধী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.