পাকিস্তানের সামনে দাঁড়াতেই পারল না বাঘিনীরা

বিটিসি স্পোর্টস ডেস্ক: চলতি নারী এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচেই যেন চিরচেনা রূপে বাংলাদেশ। ডায়ানা বেগ এবং নিদা দারের বোলিং তোপে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৭০ রানে থামে পিঙ্কি-জ্যোতিদের ইনিংস। জবাব দিতে নেমে ১৩ ওভারেই লক্ষ্য ছুঁয়ে ফেলে পাকিস্তানের মেয়েরা, মাত্র একটি উইকেট হারিয়েই।
সিলেটে সোমবার সকালে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। মাত্র ৩ রানে ৩ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় টাইগ্রেসরা। প্রথম ওভারেই ডায়ানা বেগের বলে বোল্ড হন আগের ম্যাচের সেরা শামিমা সুলতানা। এদিন করেন মাত্র ১ রান। পরের ওভারে সাদিয়া ইকবালকে স্লগ সুইপ করতে গিয়ে বোল্ড হন আরেক ওপেনার ফারজানা হক।
এরপর রুমানা আহমেদ এলবিডব্লিউ হয়ে ১ রান করে প্যাভিলিয়নে ফিরলে মাত্র ৩ রানেই ৩ উইকেট নাই হয়ে যায়। এরপর লতা মণ্ডল (১২) ও অধিনায়ক নিগার সুলতানাকে আউট করে ম্যাচ নিজেদের মুঠোয় নিয়ে নেয় পাকিস্তান।
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৪ রান আসে সালমা খাতুনের ব্যাট থেকে। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান আসে অধিনায়ক জ্যোতির ব্যাট থেকে। পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন ডায়ানা বেগ এবং নিদা দার। এছাড়াও একটি করে উইকেট পান ওমাইমা সোহেল এবং সাদিয়া ইকবাল। রান আউটে কাটা পড়ে দুজন।
গত তিন বছর ধরে পাকিস্তানের বিপক্ষে হারেনি বাংলাদেশ নারী দল। তবে টি-টোয়েন্টিতে পরিসংখ্যানটা কথা বলছে পাকিস্তানের পক্ষেই। এ সংস্করণে ১৮ বারের দেখায় ১৫ বারই হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা।
এদিন আরও একবার হার দেখল বাঘিনীরা। টানা ছয় ম্যাচ জয়ের পর।
বাংলাদেশের দেয়া মামুলী ওই লক্ষ্যে নেমে বেশ সাবলীলভাবেই ব্যাট চালাতে থাকেন দুই ওপেনার সিদরা আমীন ও মুনীবা আলী। যার ফলে পাওয়ার প্লে-তেই পাকিস্তান তুলে ফেলে ৪০ রান। স্বল্প পুঁজি নিয়ে পাকিস্তানি ওপেনারদের ওপর তেমন কোনও প্রভাবই বিস্তার করতে পারেনি টাইগ্রেসরা।
যার ফলস্বরূপ আসে ওই ৯ উইকেটের বড় পরাজয়।
পাকিস্তানি ওপেনার মুনীবা আলী ১৪ রান করে সালমা খাতুনের বলে আউট হলেও সিদরা আমীন ৩৬ রানে এবং অধিনায়ক বিসমাহ মারুফ ১২ রানে অপরাজিত থাকেন। ৩৫ বলে ৩৬ রানের ম্যাচজয়ী ওই ইনিংস খেলে ম্যাচ সেরা হন সিদরাই।
আগামী ৬ অক্টোবর নিজেদের তৃতীয় ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.