পাকিস্তানের বিপরিতে জয়ের জন্য লড়ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল

ছবি: সংগৃহীত

বিটিসি স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ নারী ক্রিকেট দল, জাহানারার দারুণ বোলিংয়ে পাকিস্তানী নারীদের অল্প রানেই আটকে দিয়েছে।

লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তানী নারী দল। বোলিংয়ে নেমে বাংলাদেশকে ভালো সূচনা এনে দেন জাহানারা আলম। পরবর্তীতে স্বাগতিককদের হাল ধরেন বিসমাহ মারুফ ও উমায়মা সোহাইল। তাদের জুটি ভাঙেন লতা মন্ডল। পরবর্তী আবারো পরপর আঘাত হানেন জাহানারা। শেষদিকে সিদরা নেওয়াজের ৫ বলে অপরাজিত ১৬ রানে ১২৬ রানের পুঁজি নিয়ে শেষ হয় পাকিস্তানী ইনিংস।

ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের দুই ওপেনারের শুরুটা ভালো হয়নি। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার সিদ্রা আমিনকে ৪ রানে বোল্ড করেন জাহানারা আলম। জাহানারা তৃতীয় ওভারে  ৫ রান করা জাবেরিয়া খান কে  সাজ ঘরে পাঠিয়ে দেন। এরপর অধিনায়ক বিসমাহ মারুফ ও উমাইমা সোহাইল মিলে ৬০ রানের জুটি গড়েন।

৭৫ রানে বিসমাহ মারুফ (৩৪ রান) লতা মন্ডলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন। এরপর আর বেশী ক্ষণ থাকতে পারেননি উমাইমাও; ৩৩ রান করা উমাইমা রুমানা আহমেদের বলে পান্না ঘোষের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন। আলিয়া রিয়াজ করেন ৭ রান। ১৯ তম ওভারে ১ বলের ব্যবধানে ইরাম জাভেদ ও কায়নাত ইমতিয়াজকে বোল্ড করে ফেরালেন পেসার জাহানারা আলম।

শেষ ওভারে ১৭ রান হজম করেন স্পিনার সালমা খাতুন। সিদ্রা নাওয়াজ শেষে ৫ বলে ৪টি চারে ১৬ রানে অপরাজিত থাকেন। আর তাতেই পাকিস্তান নারী দল ৭ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে জমা করে ১২৬ রান। বাংলাদেশের হয়ে ১৭ রানে ৪ উইকেট নেন জাহানারা আলম। ১টি করে উইকেট পান রুমানা, পান্না ও লতা মন্ডল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.