পাকিস্তানের পতাকা ওড়ানো নিয়ে তোপের মুখে সালমান

বিটিসি নিউজ ডেস্ক: ভারতছবির একটি দৃশ্য ধারণ করা নিয়ে তোপের মুখে পড়েছেন বলিউড সুপারস্টার সালমান খান। শুটিংয়ের প্রয়োজনে ছবিতে পাকিস্তানের পতাকা ওড়ানো হয়। আর এতেই ক্ষুব্ধ হয়েছে লোকজন। এমনকি পুলিশের কাছে সালমান খানের বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়েছে।

আলী আব্বাস জাফর পরিচালিতভারতছবির টিম চেয়েছিল পাঞ্জাবের ওয়াগাহ সীমান্তে একটি দৃশ্য ধারণ করবে। যদিও নিরাপত্তার কারণে তা সম্ভব হয়নি। এরপরই পাঞ্জাবের একটি গ্রামে পুনরায় সেট সাজায়ভারতটিম।

সবকিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু পাকিস্তানের পতাকা সম্বলিত খুঁটিটি পোঁতা হলে গ্রামবাসী চরম ক্ষুব্ধ হন, যদিও সিনেমার প্রয়োজনেই তা করা হয়েছে। পরে গ্রামের কয়েকজন স্থানীয় পুলিশের কাছে সালমান খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন।

 

 

সংবাদমাধ্যম এশিয়ান এজকে একটি সূত্র জানিয়েছে, ‘ভারতের মাটিতে পাকিস্তানের পতাকা ওড়ানো নিয়ে স্থানীয় অধিবাসীদের অনেকেই হতাশ। এর আগেও আমরা কাশ্মীর মুম্বাইয়ে এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছিলাম, ইন্ডিয়াপাকিস্তান ক্রিকেট ম্যাচ চলাকালে পাকিস্তানের পতাকা ওড়ানো হয়েছিল।

যদিও চলচ্চিত্রের শুটিংয়ের জন্য, তবু স্থানীয় কিছু সংগঠন হতাশা ব্যক্ত করেছে। সালমানের বিরুদ্ধে শুধু যে পুলিশকে লিখিত অভিযোগ দিয়েছে এমন নয়, তারা শুটিং সেটের চারপাশ ঘিরে রেখেছিল; এমনকি হোটেলেও, যেখানে সালমান পতাকা ওড়ানো নিয়ে নিজের মত প্রকাশ করতে চেয়েছিলেন। সর্বোপরি, এটা একটি ছবির শুটিং, কিন্তু স্থানীয়রা তা বুঝতে চাইছে না’, বলে জানায় ওই সূত্র।

এশিয়ান এজের ওই প্রতিবেদনে আরো বলা হয়, বিব্রতকর পরিস্থিতি এড়াতে সালমান খান পুরোভারতটিম শুটিং সেট গুছিয়ে ফেলে এবং মুম্বাইয়ে উদ্দেশে রওনা দেয়।

কিছুদিন আগেইলাভযাত্রীছবি নিয়ে বিতর্কে জড়ান সালমান খান। প্রথমে ছবির নামকরণ করা হয়েছিললাভরাত্রি কিন্তু সনাতন ধর্মাবলম্বীদের উৎসবনবরাত্রি সঙ্গে মিলিয়েলাভরাত্রিনাম দেওয়া হয়েছে, অভিযোগ ওঠে। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে মামলাও করা হয়। পরে নাম বদলে দেন সালমান।# (সূত্র : ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস)

Comments are closed, but trackbacks and pingbacks are open.