পাকিস্তানের ট্রেনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৬২ জনের প্রাণহানি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে লিয়াকতপুর শহরের কাছে তেজগাম নামের একটি যাত্রীবাহী ট্রেনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৬২ জন যাত্রীর প্রাণহানির ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও অনেকে, আজ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে এ ঘটনা ঘটে। (খবর দ্য ডনের)

নিহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে। তবে নিহতের নাম-পরিচয় নিশ্চিত তখনি করতে পারেনি কর্তৃপক্ষ। আহতদের লিয়াকতপুরের ডিএইচকিউ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গুরুতর আহতদের বাহাওয়ালপুরের বাহাওয়াল ভিকটোরিয়া হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

লিয়াকতপুরের পুলিশ কর্মকর্তা তৈমুর খান জানান, ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডিতে যাচ্ছিল। এসময় ট্রেনের মধ্যে থাকা এক যাত্রীর গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে এই দুর্ঘটনা ঘটে। প্রথমে পুলিশ কর্মকর্তা তৈমুর খান নিহতের সংখ্যা ৪৬ জন বলে জানান। পরে নিহতের সংখ্যা বেড়ে ৬২ জনে গিয়ে দাঁড়িয়েছে বলে তিনি জানান।

পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ জানান, ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডিতে যাচ্ছিল। ট্রেনটির যে বগিতে বিস্ফোরণটি ঘটেছে, সেটি তাবলীগ জামাতের এক লোক বুকিং নিয়েছিলেন। সকালের নাস্তা তৈরী করার জন্য তিনি গ্যাস স্টোভে ডিম সিদ্ধ করছিলেন, তখনই বিকট বিস্ফোরণে চারপাশে আগুন ছড়িয়ে পড়ে।

তিনি আরও জানান, এ সময় প্রাণ বাঁচাতে অনেকে ট্রেন থেকে লাফিয়ে পড়েন।  তিনি বলেন, এ ঘটনায় উদ্ধার অভিযানে ১১২২ জনের একটি টিম মাঠে কাজ করছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.