পাউবোর জমি থেকে ভবন অপসারণের নির্দেশ

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে শোলক ইউনিয়নের ধামুড়া ডিগ্রি কলেজের সামনে পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণ করা সম্পত্তি দখল করে বহুতল ভবন নির্মাণের কাজ বন্ধ ও অপসারণের নির্দেশ দিয়েছে পাউবো।
গতকাল বুধবার বিকাল সাড়ে ৩ টায় ঘটনাস্থল পরিদর্শন করে এই নির্দেশনা দেন পাউবোর প্রধান নির্বাহী প্রকৌশলী দিপক রঞ্জন দাস। গত মঙ্গলবার পাউবোর জমি দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগে বিটিসি নিউজে ‘সংবাদ প্রকাশের পর টনক নড়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের।
জানা যায়,, স্থানীয় প্রভাবশালী অভিযুক্ত আনিসুর রহমান নান্টু ও তার ভাই সুপ্রিমকোর্টের আইনজীবি এ্যাড. হুমায়ুন কবির মঞ্জু মিঞা পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করেছিলো। এঘটনায় স্থানীয় বাসিন্দারা একাধিক বার পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের জানালেও কোন কর্নপাত করেনি কতৃপক্ষ।
বিটিসি নিউজে সংবাদ প্রকাশ করার পর থেকেই নড়ে চড়ে বসেছে পানি উন্নয়ন বোর্ডের কতৃপক্ষ। পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী দিপক রঞ্জন দাস বিটিসি নিউজকে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে নিশ্চিত হয়েছি যেই জমিতে ভবন নির্মাণ হয়েছে তা পানি উন্নয়ন বোর্ডের সম্পত্তি।
অভিযুক্ত সুপ্রিম কোর্টের আইনজীবী এ্যাড. হুমায়ুন কবির মঞ্জু ও তার ভাই আনিসুর রহমান নান্টুকে ৭ কর্মদিবসের ভিতর ভবন অপসারণ করার জন্য প্রথমিকভাবে মৌখিক ভাবে নির্দেশ দিয়েছি। দুই থেকে একদিনের ভিতর লিখিতভাবে তাদের নোটিশ দেওয়া হবে। যদি তারা সাত কর্মদিবসের ভিতর স্বেচ্ছায় ভবন অপসারণ না করে তাহলে সরকারি ভাবে উচ্ছেদ করার জন্য ব্যবস্থা গ্রহন করা হবে এবং তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
অভিযুক্ত নান্টু মিঞা বিটিসি নিউজকে বলেন, নির্বাহী প্রকৌশলী মৌখিক ভাবে নির্দেশ দিয়েছেন বিষয়টা মিমাংসা করার জন্য। এই রকম অনেক জায়গায় অনেকে ভবন নির্মাণ করছে তাতে কিছু হয় নাই। আমাদের নিয়ে যদি সমস্যা হয় তাহলে আইনগতভাবে ফয়সালা করবো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.