পশ্চিমতীরে ইসরাইলি কিশোরকে খুঁজতে সহিংসতা, নিহত-১

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: গাজার পশ্চিমতীরে এক ইসরাইলি কিশোরকে কেন্দ্র করে সহিংতা ছড়িয়ে পড়েছে। ফিলিস্তিনিদের সঙ্গে ইহুদি বসতি স্থাপনকারীদের সহিংসতায় একজন নিহত এবং ২৫ জন আহত হয়েছেন।
শনিবার (১৩ এপ্রিল) বিবিসি জানায়, নিখোঁজ এক ইসরাইলি কিশোরকে খুঁজতে রামাল্লার নিকটবর্তী আল মুগাইয়ির গ্রামে হামলা চালায় বসতি স্থাপনকারীরা।
এ সময় তারা ফিলিস্তিনিদের ঘরবাড়ি লক্ষ্য করে গুলি চালায়, এরপর আগুন ধরিয়ে দেয়। এ সময় বেশ কয়েকটি বাড়ি ও গাড়ি আগুনে পুড়ে যায়। হামলায় এক ফিলিস্তিনি নিহত এবং ২৫ জন আহত হন বলে জানান ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা।
ইসরাইলি মানবাধিকার গ্রুপ ইয়েশ দিন জানায়, বসতি স্থাপনকারীরা শুক্রবার গভীর রাতে আলমুগাইয়ের গ্রামে ইসরাইলি ছেলেটির সন্ধানে ঢুকে পড়ে। এ সময় তারা তাকে খুঁজতে গ্রামে আতঙ্ক ছড়ায় এবং গুলি করে ও বাড়িঘরে আগুন দেয়।
শুক্রবার (১২ এপ্রিল) রাতভর ইসরাইলি হামলায় একজন হামাস জঙ্গিসহ দুই ফিলিস্তিনি নিহত হওয়ার পর এ ঘটনা ঘটল।
ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, অক্টোবরে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে পশ্চিমতীরে ইসরাইলি বাহিনীর হাতে ৪৬০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।
এদিকে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, আলমুগাইয়ে সহিংসতায় আহতদের মধ্যে অন্তত আটজন আগুনে দগ্ধ হয়েছেন। নিহত ২৬ বছর বয়সী জেহাদ আবু আলিয়া বসতি স্থাপনকারী নাকি ইসরাইলি সৈন্যের গুলিতে মারা গেছে তা এখনও স্পষ্ট নয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.