পলাশবাড়ীর বেতকাপা ইউপি রাস্তায় গাছ কেটে সাবাড়।।  রাজস্ব হারাচ্ছে সরকার।। প্রশাসন এসব বিষয়ে হার্ড লাইনে যাচ্ছে 

গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের হাসনেরপাড়া ও মুরারীপুর এলাকায় রাস্তা পাকাকরণের কাজের অজুহাত দিয়ে প্রায় ২ শতাধিক  রাস্তার দু’ পার্শ্বের বড় বড় ইউক্যালিপটাশ গাছ দিনে দুপুরে  জমি মালিকেরা সুযোগ বুঝে কেটে সাবার করছেন। দেখে মনে হয় মগের মুল্লুক।
যে যেভাবে পারছে রাস্তার গাছ কেটে নিয়ে যাচ্ছছে।  কোন নিয়মনীতির  তোয়াক্কা না করে প্রশাসকে বৃদ্ধাঙ্গুলি দেখাইয়া হাসনের পাড়া হতে বেতকাপা যাওয়ার রাস্তার দু’ধারের মুরারীপুর গ্রামের ইয়াকুব উদ্দিনের পুত্র বেলাল ও এমদাদুল ,ময়নালের পুত্র শেখ গোলাম মোস্তফা (মৌলভী) ও মন্টু , ওসমানের পুত্র সোহরাব ও জাহিদুল ,কফিল উদ্দিনের পুত্র ইদ্রিস আলী  ছাড়াও এলাকার রাস্তার পাশের জমির মালিকেরা লক্ষ লক্ষ টাকার গাছ কাটা অব্যাহত রেখেছেন ।
এ ব্যাপারে বেতকাপা ইউপি চেয়ারম্যান ফজলুল করিম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমি জরুরী কাজে ঢাকায় গিয়েছিলাম।  সেই সুযোগে উক্ত ওয়ার্ডের ইউপি সদস্যর নির্দেশে এলাকার লোকেরা গাছ কেটেছে ।
আমি ঢাকা থেকে ফিরে এসে ঘটনা জানতে পেরে ইউএনও ও থানা অফিসার ইনচার্জকে ফোনে জানিয়েছি এবং গ্রাম পুলিশ দ্বারা গাছ আটক করেছি।
তিনি আরও জানান ৬ মাস পূর্বে বেশ কয়েকটি রাস্তার গাছ কাটার অনুমতি চেয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন করেছি কিন্তু আজ পর্যন্ত অনুমতি পাইনি ।
এমনিভাবে গাছ কাটা অব্যাহত থাকলে অত্র ইউনিয়নের লক্ষ লক্ষ টাকা সরকার রাজস্ব থেকে বঞ্চিত হবে। অপরদিকে নান্দিশহর গ্রামে একই কায়দায় এলাকার লোকেরা গাছ কেটে সাবাড় করেছেন।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেজবাউল হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, উপজেলা জুড়ে নিরবিচ্ছিন্নভাবে অবৈধ উপায়ে বিভিন্ন সড়কের যে সব রাস্তার গাছ কর্তৃন করা হচ্ছে, তাদের বিরুদ্ধে মামলা করা হবে।
নির্বাহী কর্মকর্তা আরো জানান, উপজেলা প্রশাসন এখন এসব বিষয়ে হার্ড লাইনে যাচ্ছে। অবৈধ উপায়ে গাছ কেটে কেউ পার পাবে না। তবুও এলাকার সচেতন মহল সঠিক তদন্ত সাপেক্ষে গাছ কর্তনকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানান

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.