পলাশবাড়ীতে সড়ক দখল করে মার্কেট নির্মাণ করায় তা বন্ধ করে দিলেন সড়ক বিভাগ 

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় মহামান‍্য হাইকোর্টের আদেশ অমান্য করে রাস্তার উপর বহুতল ভবন নির্মাণ করে মাদ্রাসা কর্তপক্ষ। এবিষয়ে সড়ক ও জনপদ অফিসে অভিযোগ করলে। সড়ক ও জনপদ কর্তপক্ষ ১৭ সেপ্টেম্বর ভবনটি নির্মাণ কাজ বন্ধ করে দেন।
জানাযায়,পলাশবাড়ী-গাইবান্ধা সড়কের ঠুঠিয়াপাকুর বাজার এলাকায় সড়ক ও জনপদ অধিদপ্তরের একোয়ারভুক্ত  জায়গা দ মার্কেট ও মাদ্রাসার বহুতল ভবনের বিল্ডিং নির্মাণ করেন ঠুঠিয়াপাকুর আলহাজ্ব একরাম উদ্দিন দাখিল মাদ্রাসা কর্তপক্ষ। এখবর জানার পর গাইবান্ধা সড়ক ও জনপদ বিভাগের দায়িত্বরত সার্ভেয়ার আজিজুর রহমান ও সহকারি প্রকৌশলী মিজান এসে মাপ যোগ করে দেখেন সড়কের ১৫ ফিট জায়গা মাদ্রাসা কর্তপক্ষ জোরপূর্বক দখল করে ভবন নির্মাণ করছেন। পাশাপাশি ঢালাইও শেষ পর্যায়ে এসেছে। রাস্তা উপর ১২ টি দোকান ঘর উঠানোর জন‍্য মার্কেটেও প্রস্তুত করা হয়েছে। সড়ক ও জনপদের লোকজন এসব ভবন নির্মাণ কাজ বন্ধ করে দেন।
এব‍্যাপারে মাদ্রাসার সুপার আজাহারুল ইসলাম বিটিসি নিউজকে জানান, সড়কের জমিতে মার্কেট নির্মাণ হয়েছে কিনা জানি না। মার্কেট নির্মাণের অর্থের উৎস কি জানতে চাইলে সুপার বলেন, শিক্ষকদের ব‍্যক্তিগত অর্থ দিয়ে বহুতল ভবন ও মার্কেট নির্মাণ করা হচ্ছে।
উল্লেখ্য, ব্যাপক প্রচার প্রচারণার পরও  গাইবান্ধা জেলার বিভিন্ন সড়ক-মহাসড়কের জায়গার উপর বহুতল ভবনসহ,মার্কেট,দোকানপাট,উঠিয়ে তা ভাড়া দিয়ে অনেকেই কোটি পতি হয়েছেন। এদিকে কিছু অসাধু কর্মকর্তার যোগসাজসে ঢাকা-রংপুর মহাড়কের উপর রাতারাতি ঘর তুলে তারাই আগে কোটি কোটি টাকা উত্তোলন করেছেন।
যেমন,ব‍্র‍্যাক থেকে শুরু করে ধাপের হাট পযর্ন্ত রাস্তার দুই পাশের অবকাঠামো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.