পলাশবাড়ীতে প্রকল্পের গাইড ওয়াল-ইটের সলিং বাঁশের খুটি দিয়ে আটকে রেখে বিল উত্তোলনের চেষ্টা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের ঢোলভাঙ্গা টু আমলাগাছী সড়কের পারআমলাগাছী গ্রামের একশ মিটার রাস্তায় দুটি প্রকল্প লাগিয়ে ২ লাখ ২০ হাজার টাকা সামান্য কাজ দেখিয়ে বাকী টাকা আত্নসাৎ করার অভিযোগ উঠেছে উক্ত ওয়ার্ড মেম্বার সাজু সরকার দুদুর বিরুদ্ধে। এলাকাবাসী সুষ্ঠু তদন্তের দাবী জানান।
জানাযায়, ২০১৮-১৯ অর্থ বছরে উপজেলা বিআরডিপি থেকে পি,আর,ডি,পি-৩ প্রকল্পের মাধ্যমে পারআমলাগাছী গ্রামের রাস্তায় প্রকল্প কর্তৃপক্ষ ৭০ হাজার, ইউনিয়ণ পরিষদ ১০ হাজার এবং গ্রামবাসি ২০ টাকা দিয়ে রাস্তার পাশ্বে গাইড ওয়াল নির্মাণ প্রকল্প দেওয়া হয়।
প্রকল্পের সভাপতি করা হয় উক্ত ওয়ার্ড মেম্বার সাজু সরকার দুদুকে। গাইড ওয়ালটির অত্যন্ত নিম্নমানের কাজ হওয়ায় তা বছর দেড়েক পেরোতেই পুকুরের মাঝে হেলে গিয়ে ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছে। সুচতুর মেম্বার সাজু সরকার দুদু গাইড ওয়ালটি ভেঙ্গে পুকুরে পড়ার আগেই বাঁশের খুঁটি দিয়ে তা আটকে রেখেছেন।
অপরদিকে একই রাস্তায় ২০২০-২০২১ ইং অর্থ বছরে এলজিএসপি-৩ প্রকল্পে ১ লাখ ২০ হাজার টাকা ব্যয়ে ১০০ মিটার ইটের সলিং করণ করা হয়েছে।এই ইটের সলিংয়ের প্রকল্পের সভাপতি সাজু সরকার দুদু।
সরেজমিনে গিয়ে দেখা যায় এই ইটের সলিংয়ের অত্যন্ত নিম্নমানের কাজ করায় সেটিও গাইড ওয়ালের সঙ্গে ভেঙ্গে সাইডের ইট খসে রাস্তাটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এ রাস্তা দিয়ে চলাচলরত মানুষের প্রাণহানির সম্ভাবনা রয়েছে বলে সচেতন এলাকাবাসিরা জানান। একে কেন্দ্র এলাকায় নানান জল্পনা- কল্পনার সৃষ্টি হয়েছে।
এব‍্যাপারে প্রকল্প দুটির সভাপতি সাজু সরকার দুদু মেম্বার বিটিসি নিউজকে জানান, বেতকাপা ইউনিয়ন পরিষদ থেকে একটি টাকাও পাইনি।গ্রামবাসী মাত্র ৬ হাজার টাকা উত্তোলন করে দিয়েছেন। এলজিএসপির কাজ ভালো হয়েছে। ভেঙ্গে পড়ে যাচ্চে এ বিষয়ে জিজ্ঞাসা করলে মেম্বার কোন সত্তোর দিতে পারেন নাই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.