পলাশবাড়ীতে জীবন্ত বাঁশ ও গাছ খুঁটি করে পিডিবি’র ঝুলন্ত তার, কয়েকটি প্রাণ গেছে, আরও প্রাণ যাবার আশংকা, টনক নড়ছে না কর্তৃপক্ষের 

গাইবান্ধা  প্রতিনিধিঃ  গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌরসভার ড্রীমল্যান্ডের সামন থেকে দূর্গাপুর নতুনবাজার পযন্ত রাস্তার দু’ পাশে জীবন্ত গাছ, জীবন্ত কাঁচা বাঁশে  পিডিবির ঝুলন্ত তারে প্রাণ হানি ঘটেছে। আরও প্রাণহানি হওয়ার সম্ভাবনা রয়েছে।
এসব বিষয়ে পলাশবাড়ী আবাসিক প্রকৌশলীকে বারবার অভিযোগ দেওয়ার পরও টনক নড়ছে না। সরবরাহে চরম অবহেলা ও দায়িত্বহীনতা দীর্ঘদিনের। সঠিকভাবে বিদ্যুৎ সেবা পাচ্ছে না অত্রালাকাবাসী।
সরেজমিন এলাকাবাসী বিটিসি নিউজকে জানান, ২০০২ সালের দিকে এ বিদ্যুৎ এর সংযোগ প্রদান করে বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ। পলাশবাড়ী বিদ্যুৎ কেন্দ্রের পরে পেট্রোল পাম্প সংলগ্ন এলাকায় কয়েকটি সিমেন্টের পোল দেওয়া হয়েছে ২০১৮ সালে। অপরদিকে ঐ এলাকার আয়নালের বাড়ীর সামন হতে দক্ষিনে জীবন্ত গাছ ও জীবন্ত কাঁচা বাশবাগানের ভিতর বাঁশকে খুটি হিসেবে ব্যবহার করে পানের বরজের উপর দিয়ে চলে গেছে এলোমেলো ঝুলন্ত তার।
গ্রাহকরা বিটিসি নিউজকে জানান, এ এলাকায় প্রায় ১ হাজার বিদ্যুৎ সংযোগ রয়েছে এবং তা অমানবিক ভাবে অবহেলায় রাখা হয়েছে। যে কারণে ঠিকমত ফ্যান চালাতে পারি না। ফ্রীজ চলে না, পাম্প চলে না, বাল্বে ভোল্ট নাই। হারিকেনের আলোর মত জ্বলে।  বছর খানেক  আগে এক শিশু স্কুল থেকে বাড়ী ফেরার পথে রাস্তায় পড়ে থাকা তারের সাথে পা জরিয়ে মারা যায়। এঘটনার পরবর্তীতে গরু ছাগল আহত ও মৃতু হয়েছে।
গ্রামের রাজা মিয়ার পুকুরপাড়ে একটি ছোট খুঁটি হতে বিদ্যুৎ সংযোগ নিয়েছে ১৭ জন। এখানে প্রতিটি সংযোগের মাথায় হুক দিয়ে বিদ্যুৎ প্রবাহিত নতুন বাজারে যাওয়ার রাস্তার ইউক্লিপটাস গাছগুলো বিদ্যুতের ঝুলন্ত তার গুলো ধরে রাখছে। বর্তমানে এলাকাবাসী নিজ উদ্যােগে গাছের খুটি, বাঁশ পুতে বিদ্যুৎ সেবা গ্রহণ করছেন।
পলাশবাড়ী পৌরসভা এলাকায় এবং বিদ্যুৎ উপকেন্দ্র হতে দু’কিলোমিটার দুরর্ত্বের মধ্যে এ বিদ্যুৎসেবায় অতিষ্ট এলাকাবাসি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনাসহ অতি দ্রুত একটি পরিকল্পিত বিদ্যুৎ সেবা প্রদান করে এলাকার  উন্নয়ন ও শিল্পক্ষাতকে এগিয়ে নিতে জোর দাবী জানিয়েছেন বিদ্যুৎ গ্রাহক ও এলাকার সচেতন এলাকাবাসী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.