পলাশবাড়ীতে জনবল সংকটে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত লাখ লাখ জনগণ 

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে জনবল বা ডাক্তার সংকটে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত লাখ লাখ জনগণ। এমনকি গ্রামের ৩৩ টি কমিউনিটি ক্লিনিক ৫ টি উপ-স্বাস্থ্য কেন্দ্রেও জনবল সংকটে ভুগছে। এসব ক্লিনিকগুলো তদারকির দায়িত্বে আছে একজন মাত্র ইনচার্জ ফিরোজ কবির।
তিনি জানান, তার একার পক্ষে এতগুলো ক্লিনিক হাসপাতাল তদারকি করা সম্ভব নয়। আর এ কারণে উপজেলার ৩৩ টি ক্লিনিকের সিএইচসিপিরা কখন আসছেন,আর কখন বন্ধ করছেন,তা কেউ বলতে পারে না।
উপজেলার বেশ কয়েকটি ক্লিনিকে গিয়ে দেখাযায়, গত শনিবার ৩ ভাগ ক্লিনিক বন্ধ, অন‍্যদিনগুলোতে কোন ক্লিনিক ১১ টায় খুলছে, কোনটি দুপুর ১২ টায় বন্ধ করে সিএইচসিপি বাড়ীতে চলে যায়।
ক্লিনিক থেকে সিএইচসিপিকে মোবাইলে জানতে চাইলে কেহ জানান, পারিবারিক সমস্যার কারণে বাড়ীতে এসেছি। আবার কেহ জানান, এই মাত্র আসলাম। আবার কেহ জানান, বাচ্চা অসুস্থ রংপুর নিয়ে যাচ্ছি। নানান ছল ছুঁতো আর তালবাহানায় চলছে ইউনিয়ন পর্যায়ের ক্লিনিকগুলোর সিএইচসিপিদের। এতে করে গ্রামগঞ্জের বিপুল সংখ্যক  মানুষ কমিউনিটি ক্লিনিকের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। 
এদিকে প্রতিটি উপ- স্বাস্থ‍্য কেন্দ্রগুলোতে একজন করে এমবিবিএস ডাক্তার থাকার কথা থাকলেও ডাক্তার সংকটের কারণে তাদের উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করতে হচ্ছে বলে উপজেলা স্বাস্থ‍্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, আনিছুর রহমান জানান।
হাসপাতাল ও উপ-স্বাস্থ‍্য কেন্দ্রে ডাক্তার নেই, ঔষধ নেই, বাহির থেকে ঔষধ কিনতে হয় এমন অভিযোগের পাহাড় রোগী ও রোগীদের স্বজনদের। উপজেলার ক্লিনিক ও হাসপাতাল খুঁড়িড়ে খুঁড়িয়ে চললেও এদিকে নজর নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.