পলাশবাড়ীতে চুরি করে বিদ্যালয়ের গাছ কর্তৃন

 

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের মনোহরপু নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৫৯ টি ইউক্লিপটাস গাছ চুরি করে বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে গিয়ে এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা বিটিসি নিউজকে জানান, প্রধান শিক্ষক আজাদ ও তার ভাই আলী আজিম  বিদ্যালয়টি সভাপতি হওয়ায় দুই ভাইয়ের  যোগসাজোসে কাউকে না জানিয়ে নিয়ম বহির্ভূত ভাবে কোন প্রকার নিলাম ছাড়াই ৫৯ টি ইউক্লিপটাস গাছ  কর্তন করে তড়িঘরি করে অন্যত্র সরিয়ে ফেলেন। যার আনুমানিক মুল্য প্রায় লক্ষাধিক টাকা। গাছ কাটার ব্যাপারে  প্রধান শিক্ষক আজাদ সরকার সাংবাদিকদের জানান, আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি ক্রমে গাছ কর্তন করেছি। তবে প্রধান শিক্ষক কোন কাগজ দেখাতে পারেননি।

উক্ত বিদ্যালয়ের সভাপতির সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, গাছ কাটার ব্যাপারে ৪ সদস্য বিশিষ্ট কমিটি রয়েছে। উপজেলা এলজিইডি কর্মকর্তা , বনবিভাগ কর্মকর্তা ও প্রধান শিক্ষকসহ ৪ জন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল হোসেন এর  সঙ্গে কথা বললে তিনি জানান, গাছ কাটার ব্যাপারে আমার দপ্তর থেকে অনুমতি দেয়া হয়নি। উপজেলা এলজিইডি কর্মকর্তা তাহাজ্জত হোসেনের সাথে কথা বললে তিনি জানান, বিদ্যালয়ের গাছ কাটার ব্যাপারে কোন কিছু জানেন না তিনি । অপরদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহাতাব হোসেন জানান, আপনারা প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলেন। সব তথ্য উনি দিবেন। এলাকাবাসী তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগের  উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.