পলাশবাড়ীতে গনহত্যার পরিবেশ থিয়েটার “কেচ্ছায় জাগে কাশিয়াবাড়ি” মন্ঞ্চায়ন অনুষ্ঠিত  

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ীতে মহান স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি গাইবান্ধার ব্যবস্থাপনায় গনহত্যার পরিবেশ থিয়েটার “কেচ্ছায়  জাগে কাশিয়াবাড়ী” মন্ঞ্চায়ন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার (০৩ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকে  উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের রামচন্দ্রপুর বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে কাশিয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বাংলাদেশ  শিল্পকলা একাডেমির আয়োজনে ও জেলা  শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায়, নাট্যকার মোহাম্মদ আমিনের রচনা ও নির্দেশনায় জেলা প্রশাসক আব্দুল মতিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য অ‍্যাড, উম্মে কুলসুম স্মৃতি।
এছাড়াও আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ‍্যুৎ, পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, উপজেলা আ’লীগ সভাপতি আবু বকর প্রধান, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ সামিকুল লিপন, যুগ্ম-সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম,উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম পাপুল, উপজেলা  শ্রমিকলীগ সাধারণ সম্পাদক মাহমুদুজ্জামান প্রান্ত ছাড়াও জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে দেশের ৬৫টি জেলার শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় প্রতিটি জেলার গনহত্যার ইতিহাস নিয়ে থিয়েটারের নির্মাণকাজ চলছে।
এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালে পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসরদের দ্বারা সংঘটিত গাইবান্ধা জেলার  পলাশবাড়ী উপজেলার কিশোর গাড়ী ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে সবচেয়ে ভয়াবহ এবং বেশি গনহত্যার ঘটনার বর্ণনা করে এই এলাকার মানুষ মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ হয়ে উঠতে মুক্তিযুদ্ধের সময় এই নৃশংস,ভয়াবহতম হত্যার দৃশ্যগুলো দেখানো হয় থিয়েটারের মাধ্যমে। এতে জেলা ও উপজেলার বেশকটি নাট্য সংস্থার শিল্পীরা অভিনয়ে অংশগ্রহণ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.