পলাশবাড়ীতে কবি লালন শাহের ১২৮ তম তিরোধান উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান 

 

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার  পলাশবাড়ীতে  বিশ্ব সাহিত্য কেন্দ্রে হাসান আজিজুল রহমান মঞ্চে কবি লালন শাহের ১২৮ তম তিরোধান উপলক্ষে রবিবার ২১ অক্টোবর রাত ৮ টায় এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অায়োজন করা হয়।

শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা মেজর (অব:) মোহাম্মদ মফিজুল হক সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন,পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল হোসেন,সহকারী কমিশনার (ভুমি)মোহাম্মদ আরিফ হোসেন, প্রেসক্লাব সহ-সভাপতি সাইদুর রহমান মাষ্টার প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে লালনগীতি পরিবেশন করেন, রাফিয়া আক্তার “পাবে সামান্নে কি তার দেখা” অনন্ত রামদাশ “হাওয়া বন্ধ হলে সব যাবে বিফলে”ও আরেফিন জাহান স্বরণী ” মিলন হবে কতো দিনে”  গানের মাঝে উপস্থিত সকলেই হারিয়ে যাওয়ার মুহুত্ব তৈরি হয় কিছুক্ষণের জন্য।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, অসাম্প্রদায়িকতার কবি লালন শাহের প্রতিটি উক্তি বিশ্ব সাহিত্য কেন্দ্রের দ্বারা ছড়িয়ে পরুক এই উপজেলাসহ গোটা দেশে। ছড়িয়ে পরুক সম্প্রতি,ভেদাভেদ ভুলে যুবসমাজ এগিয়ে চলুক মানবতাবোধে । উপজেলা প্রশাসন আপনাদের সংগে কাজ করে যাবে।

সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ অারিফ হোসেন বলেন, আমার সুযোগ হয়েছে লালনের দেশে যাওয়ার,অনেক ভক্ত ও সংগীতের মাঝে আলাদা একটা জগত দেখেছি এখানে। সর্বশ্রেণীর,সর্বধর্মের মানুষের আগমনে মুখোরিত থাকে ওই জায়গাটি। এটা এমনি তৈরি হয়নি তার রচনাবলীর টানে এমন হয়েছে, সর্বধর্মের মানুষকে কাছে টেনেছে কল্যাণকর গান ও উক্তি গুলো।

এ অনুষ্ঠানে শিক্ষক,ছাত্র, অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

সমস্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন,নবীন কবি ও সাহিত্যিক মোহাম্মাদ আলতাফ মাহমুদ (সুইট)সদস্য বিশ্ব সাহিত্য কেন্দ্র।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.