পলাশবাড়ীতে অবৈধভাবে করতোয়া নদী থেকে বালু উত্তোলনের দায়ে কার্তিক নামে একজনকে ভ্রাম্যমান আদালতে এক মাসের কারাদন্ড

গাইবান্ধা প্রতিনিধি: অবৈধভাবে বালু্ উত্তোলন বন্ধের অভিযানের অংশ হিসাবে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কর‌তোয়া নদীতে অবৈধভাবে বালু উত্তেলে‌নের অ‌ভি‌যো‌গে আজ রোববার ৬ জানুয়ারি সকাল ১১ টায় উপজেলার হো‌সেনপুর ইউনিয়নের কর‌তোয়া পাড়ার আমবাগানস্থ এলাকায় উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্টেট আরিফ হোসেন থানা পুলিশের সহযোগীতায় ওই এলাকায় অভিযান চালিয়ে  করতোয়া পাড়ার শ্রী শনিন্দ্র নাথ সাহার ছেলে বালু‌খে‌কো কা‌র্ত্তিক চদ্র সাহা(৪০) কে বালু উত্তোলনের সময় হাতে নাতে আটক করে ।
পরে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের  ভ্রাম্যমান আদাল‌ত  কার্তিক চন্দ্র সাহাকে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫(১) ধারা অনুযায়ী এক মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান  করেন।
উল্লেখ্য, কার্তিক চন্দ্র সাহা স্থানীয় প্রভাব খাটিয়ে দীর্ঘ দিন থেকে  ম্যানেজ প্রক্রিয়ার মাধ্যমে করতোয়া নদীসহ বিভিন্ন এলাকা হতে মহাউৎসবে অবৈধভাবে  বালু উত্তোলন করে বন্যা নিয়ন্ত্রন বাধের উপর দিয়ে বহন করতো এ সংক্রান্ত একটি নিউজ বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশ হলে ।  জেলা প্রশাসনের নির্দেশে এ অভিযান পরিচালনা করে বালু খেকো কার্তিক  চন্দ্র সাহা কে গ্রেফতার করা হয়।
এর আগে মাস দুয়েক আগে হোসেনপুরস্থ আমবাগানের বন্যা নিয়ন্ত্রন বাধের উপর দিয়ে ট্রাক্টরদ্বারা বালু মাটি আনা নেওয়ার করায় কয়েকটি ট্রাক্টর জব্দ করে বিকল করে দেয় প্রশাসন। এ অভিযানের মাস ক্ষানেক পরে আবারো সেই চক্রে প্রধান কার্তিক বাবু নামক এ বালু খেকো করতোয়া নদী হতে বালু উত্তোলন করে পাহাড়সম উচু করে অবৈধ ভাবে ব্যবসা করে আসছিলো ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.