পলাশবাড়ীতে যেখানে-সেখানে পশুর হাট।। জেলা-উপজেলা প্রশাসন বরাবরে ভুক্তভোগীর অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা হাইওয়ে মহাসড়কের উপর অবস্থিত একটি যানজট যুক্ত উপজেলা। এ উপজেলার চারিদিকের সড়ক মহাসড়ক দিয়ে প্রতিনিয়ত ছোট-মাঝারি,বড় এবং ভারী যানবাহন চলাচল করে থাকে। তাই এ উপজেলার চারিদিকের সড়ক মহাসড়কগুলোতে সব সময় যানজট লেগেই থাকে।
আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সরকারি ডাকের হাট ছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে যত্রতত্র অবৈধ পশুর হাট বসাতে কিছু অসাধু ব‍্যক্তি মরিয়া হয়ে উঠেছে।
উপজেলার পবনাপুর ইউনিয়নের সমিতির হাট সরকারি ইজারাদার মোঃ নুরুল ইসলাম সরকারি ইজারাপ্রাপ্ত হাটের পাশে অবৈধভাবে গরু,ছাগলের হাট স্থাপন করার কারণে গত ১৮ জুন জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরের একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পবনাপুর ইউনিয়নের বালাবামুনিয়া সমিতির হাট নামক হাটটি সরকারিভাবে ইজারা নিয়ে পরিচালনা করে আসছেন অভিযোগকারী ইজারাদার নুরুল ইসলাম।
তিনি জানান, উক্ত হাটটি সরকারিভাবে ইজারা প্রাপ্তির পর হতে অত্রালাকার কিছু অসাধু,অসামাজিক ও সন্ত্রাসী প্রকৃতির ব‍্যক্তি আমার ক্ষতি সাধন করার লক্ষে বিভিন্নভাবে উক্ত হাটের পার্শ্বে সরকারি ভ‍্যাট ফাঁকি দিয়ে আমলাগাছী, ফরিদপুর, ফকিরহাট, চৌরাস্তাবাজার, হরিনাবাড়ী, তালুকজামিরা ও গোডাউন বাজারে সরকারি অনুমোদন ছাড়াই হাটবাজার স্থাপন করিয়া সরকারের লক্ষ লক্ষ টাকা ভ‍্যাট ফাঁকি দিয়ে তাদের ব‍্যবসা পরিচালনা করিয়া আসিতেছে।
বতর্মানে ঈদুল আযহা উপলক্ষে উক্ত হাটের পার্শ্ববর্তী এলাকায় অবৈধভাবে গরু,ছাগলের হাট স্থাপন করিয়া ক্রয়-বিক্রয়ের প্রচার-প্রচারণা করিতেছে। এতে করে আমার ইজারাকৃত হাটের অপুরুনীয় ক্ষতি হইতেছে।
তাই জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট সবিনয়ে অনুরোধ উক্ত অবৈধ হাটসমূহ উচ্ছেদ পূর্বক যথাযথ ব‍্যবস্থা গ্রহণে আপনাদের সদয় মর্জি হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মো: শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.