পলাশবাড়ীতে নিরীহ কৃষকের সংবাদ সম্মেলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে প্রতিবেশী কর্তৃক  নিরীহ কৃষক রেজাউল করিমের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত‍্যাহার ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন।
বৃহস্পতিবার দুপুরে পলাশবাড়ী রিপোর্ট ইউনিটি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের উত্তর সাবদিন গ্রামের আঃ জলিলের ছেলে কৃষক রেজাউল করিম তার লিখিত অভিযোগে জানান ২০২৪ সালের ১০ আগস্ট তারিখ সকাল অনুমান ১১ ঘটিকায় উক্ত গ্রামের মৃত ইউনুছ আলীর ছেলে আমার প্রতিবেশী এমদাদুল হক ও তার দুই ছেলে হাসান ও হুসাইন মিয়ার সাথে পারিবারিক  কথার্বাতাকে কেন্দ্র করে তাহারা দলবদ্ধ হয়ে আমার বশতবাড়ীতে প্রবেশ করে আমাকেসহ আমার পরিবারের সদস্যদের  মারপিট করে বাড়ীঘর ভাংচুরসহ ব্যাপক ক্ষতিসাধন করে।
এ সময় আমার মামা আঃ রহমান ও আমার মামী মমেনা বেগম এগিয়ে আসলে তাদেরকেও ব‍্যাপক মারপিট করে। এ সময় আমাদের  আত্মচিৎকারে এলাকার মানুষজন এগিয়ে আসলে বিবাদীগণ আমাদেরকেও আগুন দিয়ে ঘরবাড়ি জ্বালিয়ে দেওয়ার হুমকি দিয়ে চলে যায়।
এরপর আবারও বিবাদীগণ আমাকেসহ পরিবারের লোকজনকে মারপিটের চেষ্টা করাসহ ঘর বাড়ীতে আগুন দেওয়ার চেষ্টা করিলে স্থানীয় লোকজন সেনাবাহিনীর টহল টিমকে খবর দিলে সেনাবাহিনীর টহল টিম দ্রুত ঘটনাস্থলে এসে রাত সাড়ে ১১ টার সময় এলাকাবাসির সহযোগিতায় এমদাদুলের ছেলে হুসাইন মিয়াসহ আমাকে থানায় নিয়ে আসলে আমি থানায় একটি এজাহার দাখিল করি।
এজাহার দাখিলের পর থেকে তারা আরও বেপরোয়া হয়ে ওঠে। এবং জানে মেরে ফেলার হুমকি ধামকিসহ আমার দুই ছেলের সরকারি চাকুরী খাবে এবং এলাকায় দেখা মাত্র মেরে ফেলবে। এরপর আমাকেসহ আমার দুই ছেলের নামে এমদাদুল একটি মিথ্যা মামলা দায়ের করে। আমি একজন কৃষক। আমি বতর্মানে ওদের ভয়ে বাড়ী ছাড়া।
অন‍্যত্র আশ্রয় নিয়েছি। উক্ত এমদাদুল হক (সাবেক ইউপি সদস্য )তার ছেলেদের বিরুদ্ধে ইতিপূর্বে বিভিন্ন অপকর্মের দায়ে থানায় মামলা রয়েছে।
আমি সংবাদ সম্মেলনে আপনাদের মাধ্যমে আমাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই এবং আমরা যাতে নিরাপদে চলাফেরা করতে পারি ও বাড়ীতে থাকতে পারি সেজন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মো: শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.