পর্যটন এলাকা গড়ে তোলার দাবী : চাঁপাইনবাবগঞ্জের আজাইপুর বিল সংস্কারের দাবীতে মানববন্ধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আজাইপুর-শংকরবাটি বিল সংস্কারের দাবীতে মানববন্ধন হয়েছে। আজ রোববার দুপুরে বিলের পাশে সচেতন নাগরিক সমাজের ব্যানারে এলাকাবাসী এ মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্বাচিপ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ডাঃ গোলাম রাব্বানী, আলহাজ্ব মো. শামসুদ্দীন বাবলু, জেলা সুজনের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মাসিদুর রহমান মাসুদ, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী মোঃ সামিম আহম্মেদ ও মোঃ ওহেদুজ্জামান অহেদ, রাকিবুল ইসলাম, মোঃ জিলহাজ্ব বিশ্বাস, মোঃ শহিদুল ইসলাম, ডাঃ মোঃ রিপন আহম্মেদ, খোরশেদ আলম, মোঃ হুমায়ুন কবির আলী, রামকৃষ্টপুরের বাসিন্দা সেরাজুল ইসলাম, আঃ কাইউম আলীসহ অন্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন, আজাইপুর রামকৃষ্ণপুর, বটতলাহাট, শংকরবাটি এলাকার ঐতিহ্যবাহী এই বিলটি সংস্কার না করায় বর্তমানে বিলটি প্রায়ই নষ্ট হবার পথে। এই বিলটিতে অত্র এলাকার জনগণ গোসল করে কাপড় ধৌত করে এবং রান্নার জন্য পানি ব্যবহার করে।

তবে এই বিলটি বর্তমানে জঙ্গলে পরিণত হয়েছে, পানি নষ্ট হয়ে দুর্গন্ধ বের হচ্ছে। এই পানিতে গোসল করলে বিভিন্ন ধরনের অসুখ দেখা দিচ্ছে।

তাই অত্র এলাকাবাসীর দাবি, দ্রুত এই ঐতিহ্যবাহী বিলটি সংস্কার এবং বিলকে কেন্দ্র করে একটি পর্যটন এলাকা বা পার্ক তৈরি করা। মানববন্ধন থেকে এবিষয়ে জেলা প্রশাসকের সুদৃষ্টি কামনা করেন বক্তারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.