পর্যটনশিল্পের বিকাশে অন অ্যারাইভাল ভিসা সহজ করতে হবে : পর্যটন প্রতিমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, দেশের পর্যটনশিল্পের বিকাশে বিদেশি পর্যটকদের জন্য অন অ্যারাইভাল ভিসা সহজ করা উচিত। অন অ্যারাইভাল ভিসা সহক করতে হবে। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে। যাতে লোকজন খুব সহজে আমাদের এখানে আসতে পারে।
রাজধানীর একটি হোটেলে আজ রবিবার (২৫ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পর্যটন প্রতিমন্ত্রী।
প্রতিমন্ত্রী বলেন, বিশ্ববাসী যখন দেখবেন আমাদের লেক, নদী, পাহাড়, সমুদ্র, চা বাগান, পদ্মা সেতু, মেট্রোরেল, কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর তখন এখানে আসতে আরও আগ্রহী হবেন। এসব আমাদের পর্যটনকে বিকশিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এ পদক্ষেপের কারণেই একজন পর্যটক এসে বাংলাদেশের সৌন্দর্য উপভোগ করতে পারবে। আমাদের হাওর এলাকায় যাওয়ার জন্য একটা সড়ক তৈরি করা হয়েছে। সেখানে এখন বিপুল সংখ্যক পর্যটক যাচ্ছে। সেখানে বিপুল সংখ্যক রিসোর্ট হচ্ছে।
এতে আরও বক্তব্য রাখেন বেসামরিক বিমান ও পর্যটন সচিব মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলি কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. জাবের, হোটেলস ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. আমিনুর রহমান, বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আতিকুর রহমান, ঢাকাস্থ নেপাল দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন কুমার রায়, এশিয়ান ট্যুরিজম ফেয়ারের চেয়ারম্যান মাহিউদ্দিন হেলাল প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.