পরিস্থিতি মোকাবিলায় ব্যবসায়ীদের নিয়ে করণীয় ঠিক করা হবে : বাণিজ্যমন্ত্রী

ঢাকা প্রতিনিধি: দেশের অর্থনৈতিক মুক্তি অর্জনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, ২০২৬ সালে এলডিসি গ্রাজুয়েশন অর্জনের পর দেশের ব্যবসা-বাণিজ্য এগিয়ে নেওয়ার সক্ষমতা অর্জন করতে হবে।
মঙ্গলবার (২২ নভেম্বর)  পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে বাণিজ্য মন্ত্রণালয় এবং রফতানি উন্নয়ন ব্যুরো আয়োজিত “জাতীয় রফতানি ট্রফি ২০১৮-১৯” বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে এফবিসিসিআই প্রেসিডেন্ট জসিম উদ্দিন, রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ.এইচ.এম. আহসান, রিফাত গার্মেন্টসের ব্যবস্থাপনা পরিচালক এ  কে আজাদ এবং পিকার্ড বাংলাদেশ লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক অমৃত মাকিন ইসলাম বক্তব্য রাখেন।
এবার ৭১টি প্রতিষ্ঠানের মধ্যে ২৯টি স্বর্ণ, ২৪টি রৌপ্য, ১৮টি ব্রোঞ্জ ট্রফি এবং সর্বোচ্চ রফতানিকারক প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু শেখ মুজিব রফতানি ট্রফি (স্বর্ণ) প্রদান করা হয়।
এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, গতবছর আমরা ৬১ বিলিয়ন মার্কিন ডলার রফতানি করে দৃষ্টান্ত স্থাপন করেছি। চলমান বিশ্ব পরিস্থিতি বিবেচনায় করণীয় ঠিক করতে দেশের ব্যবসায়ীদের নিয়ে বৈঠক করা হবে। প্রয়োজনে ব্যবসায়ী সংগঠনের নেতাদেরকে নিয়ে আমরা প্রধানমন্ত্রীর সাথে মতবিনিময় করবো। অর্থনৈতিক মুক্তির জন্য দেশের নতুন প্রজন্ম কাজ করছে। দেশের রফতানি বৃদ্ধির মাধ্যমে অর্থনৈতিক উন্নতি অব্যাহত রাখতে হবে বলে জানান মন্ত্রী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.