পবিত্র ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিটিসি নিউজ ডেস্ক: সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা মক্কায় পবিত্র ওমরাহ পালন করেছেন। গতকাল শনিবার স্থানীয় সময় দিবাগত রাত ১টার আগে তিনি পবিত্র ওমরাহর আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে ছোট বোন শেখ রেহানাও ওমরাহ পালন করেন। ওমরাহ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ রাকাত ওয়াজিব নামাজ আদায় করেন এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাতে অংশ নেন।

আজ রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মদিনা যাবেন। সেখানে হজরত মোহাম্মদ (স.) এর রওজা জিয়ারত করবেন।  আজ রাতে মদিনা থেকে মক্কা ফিরবেন তিনি। রোববার দিবাগত রাতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মক্কা থেকে ফিনল্যান্ডের উদ্দেশে রওনা দেবেন।

সৌদি সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছোট বোন শেখ রেহানা ছাড়াও রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংসদ সদস্য নাহিম রাজ্জাক, মুখ্য সচিব নজিবুর রহমান, পররাষ্ট্র সচিব শহীদুল হক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন প্রমুখ।

প্রধানমন্ত্রী ত্রিদেশীয় সফরের উদ্দেশে গত ২৮ মে ঢাকা ত্যাগ করেন। তার প্রথম গন্তব্য ছিল জাপান। পরের গন্তব্য সৌদি আরব ও ফিনল্যান্ড। ১২ দিনের সফর শেষে আগামী ৮ জুন তার দেশে ফেরার কথা রয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.