পদ্মা সেতু ‘আত্মমর্যাদার’ নাম : নৌ প্রতিমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পদ্মা সেতুর কানেক্টিং পয়েন্ট কমলাপুর ইনল্যাহন্ড কন্টেইনার ডিপোতে (আইসিডি) সংযুক্ত হলেও আইসিডি পরিচালনায় সমস্যাে হবে না। রেলওয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যমবস্থা নেয়া হবে। প্রয়োজনে আইসিডি অন্যহ জায়গায় স্থানান্তর করা হলেও শ্রমিকদের কাজের কোন সমস্যাা হবে না। আমরা আরো আইসিডি প্রতিষ্ঠা করব। সে সক্ষমতা আমাদের রয়েছে। পদ্মা সেতু একটি আত্মমর্যাদার নাম, একটি সাহসের নাম, বাংলাদেশ এগিয়ে যাওয়ার নাম।
আজ শনিবার ( ২২ জানুয়ারি) ঢাকায় কমলাপুরস্থ ইনল্যান্ড কন্টেইনার ডিপোতে (আইসিডি) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কর্তৃক আয়োজিত আইসিডির মেট শ্রমিক ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ অহংকারের বিজয় অর্জন করেছে। সে বিজয় এবং অহংকার; অন্ধকারে হারিয়ে যায় স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুকে হত্যাহ করার মাধ্যরমে। বঙ্গবন্ধুকে হত্যাা করার পর বাংলাদেশ বিবর্ণ হয়ে যায়। সারা বিশ্বে পরিচয় পায় ক্ষুধা, দারিদ্র ও বন্যাঙকবলিত বাংলাদেশ। দেশে দারিদ্রতা বিক্রি করে বিভিন্ন জন প্রতিষ্ঠিত হয়েছে; নোবেল পুরস্কার পেয়েছে অথচ বাংলাদেশের মানুষের ভাগ্যেরর পরিবর্তন হয়নি। দারিদ্র বিমোচন হয়নি। ৭৫-এর পর পদ্মাসেতু আমাদেরকে অহংকার ও মর্যাদার জায়গায় নিয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাংরকে চ্যা লেঞ্জ করে পদ্মাসেতু বাস্তবায়ন করেছেন। ২৩ জুন প্রধানমন্ত্রী পদ্মাসেতু উদ্বোধন করবেন।
নৌপ্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি দেখে জাতীয় ও আন্তর্জাতিক গোষ্ঠী চক্রান্ত করছে। ষড়যন্ত্র হচ্ছে। মুক্তিযুদ্ধের সময় মার্কিন যুক্তরাষ্ট্র সপ্তম নৌবিহার পাঠিয়েও বাংলাদেশের বিজয় আটকাতে পারেনি। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি মার্কিন -বৃটিশ বেনিয়াদের সহ্য্ হচ্ছেনা। তারা টেনে ধরার ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্রকারিদের সম্পর্কে আমাদের সজাগ থাকতে হবে। ষড়যন্ত্রকারিরা আইনশৃংখলা রক্ষাকারি বাহিনীদের বিরুদ্ধেও ষড়যন্ত্র করছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যেে পৌছে গেছি। অপপ্রচার চালিয়ে অগ্রগতি থামানো যাবেনা। আমাদের সীমাবদ্ধতা আছে কিন্তু সংকট নাই। ২০৩০ সালের মধ্যেে বাংলাদেশ ২৪তম অর্থনৈতিক উন্নয়ন দেশ হবে।
অনুষ্ঠানে অন্যাছন্যেির মাঝে বক্তব্যি রাখেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যাড়ন রায়ার এডমিরাল এম শাহজাহান, আইসিডির ম্যা নেজার আহমাদুল করিম এবং আইসিডির শ্রমিক ইউনিয়নের সভাপতি তুষার খান বাবুল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.